1. hannang16@gmail.com : hannan :
  2. mdsalamsantu@gmail.com : Abdus Salam Santu : Abdus Salam Santu
বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১২:৪১ পূর্বাহ্ন
English Version
শিরোনাম
নওগাঁয় ৬শ পরিবারের মাঝে বিজিবি’র ত্রাণ সহায়তা ঝুঁকিপূর্ণ নওগাঁর আস্তান মোল্লা সড়ক; চলাচল স্থগিত সংকট মোকাবিলায় শেখ হাসিনার দূরদর্শীতা অনুকরণীয় -এমপি শাওন ভান্ডারিয়া পৌরসভায় অবৈধভাবে হাইওয়ে টোল আদায়ের অভিযোগ চরফ্যাশনে স্বতন্ত্র এবতেদায়ী শিক্ষক-কর্মচারীদের মাঝে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ চরফ্যাশনে সালিস বৈঠকে সংঘর্ষ ; কলেজ ছাত্রলীগ সভাপতিসহ আহত-২০ লালমোহনে মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচি পালিত ভোলায় বীট ও রেঞ্জ কর্মকর্তার বিরুদ্ধে ৬০ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ করোনা পরবর্তী খাদ্য ঘাটতি মোকাবিলায় মৎস্য চাষে গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী-এমপি শাওন শ্রীমঙ্গলে চা শ্রমিক দম্পতির মরদেহ উদ্ধার

জিম্বাবুয়েকে ৪ রানে হারিয়ে সিরিজ নিশ্চিত বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক :
  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০
  • ৪২ বার পঠিত

জিম্বাবুয়েকে ৪ রানে হারিয়ে টানা ২ ম্যাচ জিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ।
টেলএন্ডের দৃঢ়তায় খেলার শেষদিকে লড়াই করলেও জয় তুলে আনতে পারেনি রোডেশিয়ানরা। চারটি অর্ধশতকের ইনিংসে শেষ পর্যন্ত ৮ উইকেটে ৩১৮ রান সংগ্রহ করে মুতুম্বোজি-তিরিপানোরা। বাংলাদেশের পক্ষে ৩টি উইতেট দখল করেন তাইজুল ইসলাম। এছাড়া মাশরাফী, শফিউল, মিরাজ ও আল-আমিন ১টি করে উইকেট পান।
জিম্বাবুয়ের ওপেনার চাকাভাকে ২ রানে ফেরান শফিউল। আর টেইলর ১১ করে রান আউট হন। এরপর উইলিয়ামসও বেশিক্ষণ টিকতে পারেননি। মিরাজের বলে ১৪ রান করে লেগ বিফোরেএ ফাঁদে পড়েন তিনি। এরপর, ওপেনার কামুনহুকামওয়ের সঙ্গে চাপ সামলে নেয়ার চেষ্টা করেন মাধেভের। দুজনই পেয়েছেন অর্ধশতক। কামুনহুকামওয়ে ৫১ রান করে তাইজুলের বলে বোল্ড হন। এরপর, মাধেভেরকেও ব্যক্তিগত ৫২ রানে আউট করেন তাইজুল। তখন জিম্বাবুয়ের রান ছিলো ৩৬ ওভারে ১৮৩ রান।

তারপর, মুতুম্বামিকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন তাইজুল। জিম্বাবুয়ের ইনিংসের তৃতীয় ফিফটিটি তুলে নেন সিকান্দার রাজা। টাইগার ক্যাপ্টেন মাশরাফীর বলে আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে রোডেশিয়ানদের ইনিংসের সর্বোচ্চ ৬৬ রান। শেষদিকে ম্যাচ জমিয়ে তুলেন মুতুম্বোজি ও তিরিপানো। তবে, খেলার শেষ ওভারে ২১ বলে ৩৪ রান করা মুতুম্বজিকে আউট করেন আল-আমিন। তিরিপানো অপরাজিত থাকেন

এর আগে, তামিম ইকবালের বিধ্বংসী সেঞ্চুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেটে ৩২২ রানের বিশাল সংগ্রহ গড়ে বাংলাদেশ। টসে জিতে ব্যাটিংয়ে নেমে ওপেনিংয়ে ভালো করতে পারেনি টাইগাররা। ব্যাক্তিগত ৯ রান করে রান আউট হন লিটস দাস। এরপর, শান্তও রান আউট হন ৬ রান করে। দলের রান তখন ৬৫। তারপর তামিমেম সঙ্গে হাল ধরেন মুশফিক। তৃতীয় উইকেট জুটিতে ৮৭ রান জড়ো করেন এ দুজন। মাধেভেরের বলে আউট হওয়ার আগে মুশফিক তুলে নেন ফিফটি। তার ব্যাট থেকে আসে ৫০ বলে ৫৫ রান।

এরপরে, মাহমুদউল্লাহকে নিয়ে ৪র্থ উইকেট জুটিতে ১০৬ রান করেন তামিম। এর মাঝে নিজের সেঞ্চুরি তুলে নেন তিনি। মাহমুদউল্লাহ আউট হন ৫৭ বলে ৪১ রান করে। পরে, তামিমের ১৩৬ বলে ১৫৮ রানের রেকর্ড গড়া অনবদ্য ইনিংসের শেষ হয় মাম্বার বলে মুতুম্বজির হাতে ক্যাচ দিয়ে। ওয়ানডেতে এটাই তামিম ইকবালের সর্বোচ্চ রানের ইনিংস। ক্যারিয়ারে ১২তম শতক পেলেন তিনি। এর আগে, এ ইনিংস খেলার সময় নাম লিখিয়েছেন ৭ হাজার রানের ক্লাবেও। তামিম আউট হওয়ার সময় টাইগারদের রান ছিলো ২৯২।

ইনিংসের শেষদিকে মোহাম্মদ মিঠুনের ঝড়োগতির ১৮ বলে ৩২ রানে প্রথম ওয়ানডের পর দ্বিতীয় ওয়ানডেতেও ৩২২ রানের বড় স্কোর গড়ে মাশরাফীর দল। রোডেশিয়ানদের পক্ষে মাম্বা ২টি উইকেট শিকার করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2016
Theme Dwonload From www.crimebanglanews.com
themesbazacbanglan14