রাজশাহী বিভাগ

‘সরকার মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে’: কমরেড মহসীন রেজা

  ক্রাইম বাংলা নিউজ ২০ জুলাই ২০২০ , সময় : ৮:৩২ মিনিট অনলাইন সংস্করণ

বাম গনতান্ত্রিক জোটের নওগাঁ জেলা সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র জেলা সভাপতি কমরেড মহসীন রেজা বলেছেন, মুক্তিযুদ্ধের পর দেশের প্রধান শিল্প পাটকলগুলো রাষ্ট্রীয়করণ করা ছিল, ৫৪-র যুক্তফ্রন্টের ২১ দফা ও ৬৯-র গণঅভ্যুত্থানে ছাত্রসমাজের ১১ দফার অন্যতম অঙ্গীকারের বাস্তবায়ন। ১৯৯২ সালে আদমজী পাটকল বন্ধ করেছিল বিএনপি-জামাত সরকার। আর এবার আওয়ামী লীগ সরকার দেশের ২৫টি রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করে দিল। গণবিরোধী এই সিদ্ধান্তের মধ্যদিয়ে গণবিরোধী সরকার মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে।
বাম গনতান্ত্রিক জোট নওগাঁ জেলার আয়োজনে সোমবার (২০ জুলাই) বেলা সাড়ে ১১টায় শহরের ব্রীজের মোড়ে পাট ও পাট শিল্প রক্ষার্থে এবং রাষ্ট্রীয় ২৫টি পাটকল বন্ধে সরকারের গনবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।
তিনি বলেন, করোনা ভাইরাসের আঘাতে মানুষ যখন বিপর্যন্ত, তখন গণবিরোধী সরকার ২৫টি রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করেছে। এর ফলে শুধু ২৫ হাজার শ্রমিকই নয়, পাটচাষিসহ পাটশিল্পের সঙ্গে প্রত্যক্ষ-পরোক্ষভাবে যুক্ত লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্থ হবে।
সাধারণ সম্পাদক কমরেড শফিকুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাসদের নওগাঁ জেলা সমন্বয়ক কমরেড জয়নাল আবেদীন মুকুল, সাবেক সভাপতি কমরেড প্রদ্যুৎ ফৌজদার, সিপিবি নেতা কমরেড আলীমুর রেজা রানা, আদিবাসী নেত্রী কমরেড রেবেকা সরেন, বাসদ নেতা শমসের আলী মোল্লা, শ্রমিক নেতা কমরেড মুনসুর রহমান, যুবনেতা কমরেড অ্যাডভোকেট মমিনুল ইসলাম স্বপন, ছাত্র নেতা শামীম আহসান প্রমূখ।

আরও খবর:

আরো সংবাদ

error: Thank you