সোমবার , ১১ জুলাই ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

দেশে করোনায় আরও ৩ জনের মৃত্যু

প্রতিবেদক
ডেস্ক :
জুলাই ১১, ২০২২ ৭:১১ অপরাহ্ণ

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ২০৩ জনে। এ সময় নতুন করে আরও ৫২১ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। একদিনে ৩ হাজার ৯৫২টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ১৮ শতাংশ।

সোমবার (১১ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮০টি করোনা পরীক্ষাগারে তিন হাজার ৯৪৭টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে আগের কিছুসহ পরীক্ষা করা হয় মোট তিন হাজার ৯৫২টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৪৪ লাখ ৫২ হাজার ২১টি। পরীক্ষায় ৫২১ জনের দেহে করোনা শনাক্ত হয়। ফলে বর্তমানে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৯০ হাজার ৩৭৫ জনে।

এদিকে শনাক্ত হাজারের নিচে নামলেও কমেনি সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ১৩ দশমিক ১৮ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৭৭ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ১২ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৭ ভাগ।

অধিদফতরের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় মৃতদের নিয়ে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ২০৩ জনে। নতুন করে মৃতদের দুজনই পুরুষ এবং একজন নারী। এ নিয়ে করোনায় এখন পর্যন্ত মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৬৩৯ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) ও ১০ হাজার ৫৬১ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ) রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ১০৫ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ১৪ হাজার ৩১৮ জনে।

২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সময়ের ব্যবধানে পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ওই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরমধ্যে গত বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

আপনার জন্য নির্বাচিত