বৃহস্পতিবার , ১৪ জুলাই ২০২২ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

১৯ জুলাই সারাদেশে বুস্টার ডোজের ক্যাম্পেইন শুরু

প্রতিবেদক
ডেস্ক :
জুলাই ১৪, ২০২২ ৮:০৭ অপরাহ্ণ

আবারও করোনা টিকার বুস্টার ডোজের ক্যাম্পেইন শুরু করতে যাচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর। টিকা কার্যক্রম জোরদার করার জন্য এই ক্যাম্পেইন শুরু হচ্ছে।

এরই ধারাবাহিকতায় আগামী ১৯ জুলাই (মঙ্গলবার) দেশব্যাপী কোভিড ভ্যাকসিন বুস্টার ডোজ দিবস উদযাপন করা হবে বলে জানিয়েছে অধিদপ্তর। বুস্টার ডোজে দেওয়া হবে ফাইজারের টিকা।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. মো. শামসুল হকের সই করা এক নির্দেশনায় এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ১৮ বছরের বেশি যে কেউ দ্বিতীয় ডোজ নেওয়ার চার মাস পূর্ণ হলে এই দিন বুস্টার ডোজ গ্রহণ করতে পারবেন।

বুস্টার ডোজ ভ্যাকসিন গ্রহণের জন্য উপযুক্ত প্রমাণ প্রদর্শন সাপেক্ষে (কোভিড-১৯ টিকার কার্ড বা সনদ) নিকটবর্তী টিকাদান কেন্দ্র বা বাংলাদেশের যেকোনো কোডিড-১৯ ভ্যাকসিনেশন টিকাদান কেন্দ্র হতে বুস্টার ডোজ গ্রহণ করা যাবে।

সকাল ৯টা থেকে ভ্যাকসিন দেয়া শুরু হবে। নিয়মিত কোভিড-১৯ ভ্যাকসিন ১ম ও ২য় ডোজ ভ্যাকসিন দেয়ার স্বাভাবিক কার্যক্রম চলমান রেখে কোভিড-১৯ ভ্যাকসিনেশন বুস্টার ডোজ কার্যক্রম পরিচালনা করতে হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, দিবসটি উপলক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার ২৪টি কেন্দ্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৪টি কেন্দ্রে বুস্টার ডোজ দিবস উপলক্ষে টিকা প্রদানের জন্য টিম ঘোষণা করা হয়েছে।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ