শুক্রবার , ৮ জুলাই ২০২২ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

পর্যকদের নিরাপদ ভ্রমনের জন্য গোয়েন্দাদের বাড়তি নজরদারি ॥

কুয়াকাটা সমুদ্র সৈকতের নৈস্বর্গ সুন্দরর্য দেখতে প্রতি বছর লাক্ষ লাক্ষ পর্যটক আসে কুয়াকাটায়। এবছর পদ্মা সেতু উদ্বোধনের পর এই প্রথম কোরবানির ঈদ কে কেন্দ্র করে সমুদ্র সৈকত কুয়াকাটায় পর্যটকদের আগমন ঘটবে লক্ষ্য মাত্রার চেয়ে বেশি। এ লক্ষে কুয়াকাটার হোটেল মোটেল ব্যবসায়ীরাও তাদের হোটেলগুলো সাজিয়ে রেখেছে পর্যটকদের বরণে। দোকানীরাও পসরা সাজিয়ে বসেছে বেশি বেচাকেনার আশায়। হোটেল মোটেলসহ দর্শনীয় স্থানগুলোতে পর্যটকদের নিরাপত্তা দিতে বাড়তি সতর্কতা অবলম্বন করেছে ট্যুরিস্ট পুলিশসহ আইন শৃংঙ্খলা বাহিনী। একই স্থানে দাঁড়িয়ে সূর্যোদয় এবং সূর্যাস্তের বিরল দৃশ্য দেখতে পাওয়ায় ভ্রমন পিপাসুদের কাছে কুয়াকাটা সবসময়ই একটি বিশেষ আবেদন রাখে। পদ্মা সেতু দিয়ে রাজধানী থেকে ভোরে রওনা দিয়ে সারাদিন আনন্দ করে আবার রাতেই রওনা করতে পারবে পর্যটকরা। তাই সুযোগ পেলেই কুয়াকাটায় ছুটে আসবে ভ্রমন পিপাসুরা। সারা বছর জুড়ে কুয়াকাটায় পর্যকদের আনাগোনা থাকলেও পদ্মা সেতুর উদ্বোধন ও কোরবানির ছুটিকে ঘিরে বেশ কয়েকদিন সমুদ্র সৈকতে বিরাজ করবে উৎসব মুখর পরিবেশ।
স্থানীয় দোকানদার হাসিফ জানায়, কোরবানির ঈদের দিন থেকে কুয়াকাটায় পর্যটকদের আগমন ঘটবে অনেক। এজন্য এ উপলক্ষে ক্রেতাদের চাহিদার দিকে খেয়াল রেখে মালামাল ক্রয় করে দোকান সাজাচ্ছি।
কুয়াকাটা ট্যুরিষ্ট গাইডের সভাপতি কে এম বাচ্চু জানান, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড থেকে সনদপত্র পাওয়া কুয়াকাটায় চল্লিশজন ট্যুরিস্ট গাইড ট্যুরিস্টদের সেবা দিতে প্রস্তুত রয়েছে।
খেপুপাড়া হোটেলের স্বাত্ত্বাধীকারি মোঃ রুহুল আমিন মৃধা জানান, হোটেল মোটেলের সেবার মান আগের চেয়ে অনেক ভালো করেছি, আশাকরি বিগত দিনের ক্ষতি পুষিয়ে লাভের মুখ দেখবো।
ট্যুর অপারেটর আ্যাসোসিয়েশন অফ কুয়াকাটা (টোয়াক) এর সভাপতি ও হোটেল ব্যবসায়ী রুমান ইমতিয়াজ তুষার জানান, ইত্যেমধ্যে কুয়াকাটার হোটেল মোটেল’র সত্তর থেকে আশি ভাগ বুকিং হয়েগেছে। এবছর পদ্মা সেতু উদ্বোধন ও কোরবানির ঈদের ছুটির কারণে পর্যটক ধারণার চেয়ে অনেক বেশি হবে।
কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ মোতালেব শরীফ জানান, কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশন পর্যটকদের সেবা দিতে প্রস্তুত রয়েছে। পর্যটকদের বাড়তি চাপ থাকলে ইকো ট্যুরিজমের ব্যবস্থা রাখা হয়েছে। পর্যটকদের বাড়তি চাপ থাকলেও তেমন সমস্যা হবেনা।
ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবদুল খালেক জানান, পর্যকদের নিরাপদ ভ্রমনের জন্য গোয়েন্দাদের নজরদারি সহ সার্বিক নিরাপত্তা দিতে প্রস্তুত রয়েছে কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

আপনার জন্য নির্বাচিত