শনিবার , ৯ জুলাই ২০২২ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

কলাপাড়ায় ক্ষতিগ্রস্থ পরিবারের মানববন্ধন।।

প্রতিবেদক
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি ॥
জুলাই ৯, ২০২২ ১০:৫৬ পূর্বাহ্ণ

পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা বন্দর সংলগ্ন শের-ই-বাংলা নৌঘাঁটির সম্প্রসারণ ও উন্নয়নে জন্য অধিগ্রহণকৃত ভূমির মালিকদের পূর্ণঃবাসনসহ বসবাসের জন্য আবাসন ব্যবস্থা ও প্রতিটি ঘরের ক্ষতিপূরণ নিশ্চিত করনের দাবীতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১১ টায় উপজেলার লালুয়া ইউনিয়নের পশরবুনিয়া এলাকায় ক্ষতিগ্রস্থ প্রায় শতাধিক পরিবারের অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বক্তব্য ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা বলেন, শের-ই-বাংলা বানৌজার নির্মানে এখানকার অন্তত ৫০০ পরিবারের কমপক্ষে ৮০ শতাংশ পরিবার ভূমিহীন হয়ে যাবে। ৯৫ শতাংশ পরিবারের রোজগার বন্ধ হয়ে যাবে। আর যাদের ঘর পুকুর ঘের ও গাছপালা এখনও অধিগ্রহন করা হয়নি, তারা বেঁচে থাকলেও ধুকে ধুকে মারা যাবে। তারা এ বিষয়টি পটুয়াখালী জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করলেও এখনও শতাধিক পরিবারের সম্পত্তির সঠিক তালিকাভূক্ত করা হয়নি। এতে ভূমির সাথে সম্পদ হারিয়ে পথে বসার উপক্রম হয়েছে। সরকারের উন্নয়ন কর্মকান্ডে ওই এলাকার মানুষ খুশি, কিন্তু তাদের যে সম্পদ অধিগ্রহন করা হয়েছে তার সঠিক দাম নির্ধারণ ও প্রতিটি ঘর তালিকাভূক্ত করে পূর্ণবাসন ও আবাসন ব্যবস্থার করার দাবি জানান।
মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) হাবিবুর রহমান মিলন। আরও বক্তব্য রাখেন ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য মো.ওমর ফারুক, জামাল হাওলাদার, ইমরান হোসেন পিয়াল,পারভীন রহমান,রফিক গাজী প্রমুখ।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ