বৃহস্পতিবার , ১৪ জুলাই ২০২২ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

বাউফলে নৌকার ‘বিদ্রোহী প্রার্থী মহসিন’ বহিস্কার

প্রতিবেদক
কহিনুর বাউফল (পটুয়াখালী) প্রতিনিধিঃ
জুলাই ১৪, ২০২২ ৪:২১ অপরাহ্ণ

পটুয়াখালী জেলার বাউফল উপজেলার ৯নং নাজিরপুর তাতেরকাঠী ইউনিয়ন পরিষদ (ইউপি) উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার বিদ্রোহী প্রার্থী এস.এম মহসিনকে নাজিরপুর তাতেরকাঠী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি পদ থেকে স্থায়ীভাবে বহিস্কার করা হয়েছে।
উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক চিফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার সকালে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, নাজিরপুর ইউপি উপ-নির্বাচনে এস.এম মহসিন দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নৌকার বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১নং উপধারা অনুযায়ী তাকে দল থেকে স্থায়ীভাবে বহিস্কার করা হয়।
উপজেলা আওয়ামীলীগ সূত্র জানায়, তৃণমূল আওয়ামীলীগের সিন্ধান্তে এস.এম মহসিনসহ ৭জনের নাম আওয়ামীলীগের কেন্দ্রীয় দপ্তরে পাঠানো হয়। বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন বোর্ডের সভায় উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক ও সাবেক নাজিরপুর ইউপি চেয়ারম্যান মো. ইব্রাহিম ফারুককে নৌকা প্রতীকে নির্বাচন করার জন্য মনোনয়ন দেয়া হয়। পাঁচজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করলেও এস.এ মহসিন দলীয় পদে থেকে দলের শৃঙ্খলা ভঙ্গ করে নৌকার বিদ্রোহী হিসাবে নির্বাচনে অংশ নেয়। যার পরিপেক্ষিতে জেলা আওয়ামীলীগের নির্দেশে ও ইউনিয়ন আওয়ামীলীগের সুপারিশে তাকে দল থেকে বহিস্কার করা হয়।

উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক আনিসুর রহমান সাংবাদিকদের বলেন, দলীয় পদ-পদবীতে থেকে নৌকার বিরুদ্ধে যাওয়ার কোন সুযোগ নাই। বিদ্রোহী প্রার্থীকে বহিস্কার করা হয়েছে যদিও কোনো দলীয় নেতা-কর্মী বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করে তার বিরুদ্ধেও দলীয় ভাবে ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, আগামী ২৭জুলাই নাজিরপুর ইউপি উপ-নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ