রবিবার , ১৭ জুলাই ২০২২ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

ঠাকুরগাঁওয়ে অবৈধভাবে সরকারি গাছ কাটায় মামলা

প্রতিবেদক
ঠাকুরগাঁও প্রতিনিধি:
জুলাই ১৭, ২০২২ ৮:৫৬ অপরাহ্ণ

সদর উপজেলার আকচায় অবৈধভাবে সরকারি গাছ কাটার অভিযোগে মামলা দায়ের করা হয়। বৃহস্পতিবার রাতে সদর থানায় সম্ভু বর্মনকে প্রধান আসামি করে ৭ জনের নাম উল্লেখ করে এ মামলাটি দায়ের করেন ঠাকুরগাঁও বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল ইসলাম মন্ডল। মামলায় আরও ৪ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়।

জানা যায়, মঙ্গলবার রাতে আকচা ইউনিয়নে বটতলী বাজার থেকে ফারাবাড়ি হাট যাওয়ার রাস্তায় বনবিভাগের রোপনকৃত চারটি মূল্যবান আকাশমনি গাছ কেটে ফেলে হয়। পরে বিক্রির জন্য সেগুলো নেওয়ার জন্য ট্রাক্টরে তোলা হয়। টের পেয়ে স্থানীয় ওয়ার্ডের ইউপি সদস্য সন্তোষ কুমার বালু গাছগুলো আটক করে পরিষদে নিয়ে যান। বিষয়টি বন বিভাগকে জানানো হয়।

আকচা ইউপি চেয়ারম্যান সুব্রত কুমার বর্মণ বলেন, গাছ কাটার ঘটনায় মামলা হয়েছে। পুলিশ তদন্ত করছে। গাছের টুকরা ও ট্রাক্টর ইউনিয়ন পরিষদে রয়েছে।

ঠাকুরগাঁও সদর থানার এসআই ও এ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হারুন বলেন, সরকারি গাছ কাটার দায়ে জেলা বন বিভাগের দায়ের করা এজাহারের ভিত্তিতে মামলা হয়। তদন্ত চলছে, সেই সাথে অভিযুক্তদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে। কর্তনকৃত গাছের টুকরা ও ট্রাক্টর থানায় আনার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ