শুক্রবার , ১৯ আগস্ট ২০২২ | ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

বাউফলে অবৈধ স্থাপনা উচ্ছেদ।

প্রতিবেদক
কহিনুর বাউফল (পটুয়াখালী )প্রতিনিধিঃ
আগস্ট ১৯, ২০২২ ১০:০৫ অপরাহ্ণ

পটুয়াখালী জেলার বাউফল উপ‌জেলার ৭নং বগা ইউনিয়নের বগা স্বাস্থ‌্য কে‌ন্দ্রের পা‌শে সরকারি সম্পত্তি দখল ক‌রে গ‌ড়ে ওঠা অবৈধ স্থাপনা উ‌চ্ছেদ করা হ‌য়ে‌ছে।
শুক্রবার জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নেমং রাখাইনের নেতৃত্বে এ অভিযান প‌রিচালনা করা হয়।
প্রশাসন সূ‌ত্রে জানা গে‌ছে, উপজেলার বগা উপ-স্বাস্থ্য কেন্দ্রের ৩.৭ শতাংশ সম্পত্তি দখলে নিয়ে অবৈধভাবে পাকা স্থাপনাসহ দ্বিতল ভবন নির্মাণ করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার। ওই স্থাপনায় ১০টি দোকান-ঘর ভাড়া দিয়ে আসছিলেন তিনি। সরকারি সম্পত্তি থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে একাধিকবার নোটিশ করা হলেও কোন পদক্ষেপ নেননি তিনি। পরে শুক্রবার জেলা প্রশাসনের নি‌র্দেশে অভিযান চালি‌য়ে স্থাপনা ভে‌ঙ্গে দেয়া হয়।

অভিযান চলাকালে বাউফল থানার অ‌ফিসার ইনচার্জ (ওসি) মো. আল-মামুন, জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলেন।
সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নেমং রাখাইন জানান, বগা উপ-স্বাস্থ্য কেন্দ্রের ৩.৭ শতাংশ ‌বেদখল জমি দখল মুক্ত করা হয়েছে।
এব‌্যাপা‌রে অ‌ভিযুক্ত আবদুল মোতা‌লেব হাওলাদার ওই সম্প‌ত্তি নি‌জের দা‌বি ক‌রে ব‌লেন,
ওই খ‌তিয়া‌নে ২৯ শতক জ‌মির মা‌লিক আ‌মি ও আমার ভাই আবদুল ল‌তিফ হাওলাদার। মঙ্গল মৃধার ছে‌লে আ‌নি‌চের কাছ থে‌কে আমরা ওই সম্প‌ত্তি ক্রয় ক‌রি। গত ক‌য়েক দিন আ‌গে আমার ছে‌লে হাসা‌ন হাওলাদার‌কে নো‌টিশ দেয়া হয়। অথচ জ‌মির মা‌লিক আ‌মি। আমা‌কে কোন নো‌টিশ দেয়া হয়‌নি।
এব‌্যাপা‌রে তি‌নি আই‌নের আশ্রয় নি‌বেন ব‌লেও জানান।

সর্বশেষ - অপরাধ