বৃহস্পতিবার , ১৫ সেপ্টেম্বর ২০২২ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

ঠাকুরগাঁওয়ে স্কুলের কক্ষে পাটের গুদাম!

প্রতিবেদক
ঠাকুরগাঁও প্রতিনিধি :
সেপ্টেম্বর ১৫, ২০২২ ৫:৪৭ অপরাহ্ণ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে একটি সরকারি প্রাধমিক বিদ্যালয়ের শ্রেনি কক্ষ পাটের গুদাম হিসেবে ব্যবহার করার অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন দপ্তর প্রধানের কাছে অভিযোগ করেছেন সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান।

পীরগঞ্জ উপজেলার জাবরহাট ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জানান, গত ১১ সেপ্টেম্বর তিনি তার ইউনিয়নের কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।

পরিদর্শন কালে আমিরপাড়া মুক্তিযোদ্ধা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখতে পান, ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেনি কক্ষটি পাটের গুদাম হিসেবে ব্যবহার করছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসেম আলী। পাটের গুদামেই চলছে পাঠদান কার্যক্রম। বিষয়টি তিনি তাৎক্ষনিক উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা চেয়ারম্যানকে জানিয়েছেন এবং অভিযোগ করেছেন।

তারা তদন্ত করে ব্যবস্থা নেওয়া আশাস দেন। কিন্তু চার দিন পেরিয়ে গেলেও বৃহস্পতিবার পর্যন্ত কোন ব্যবস্থা নেওয়া হয়নি। অভিযোগ রয়েছে, ওই প্রধান শিক্ষক বেশ কিছুদিন ধরে স্কুল ঘড়ে নিজে পাট রেখে ঘড়টি পাটের গুদাম হিসেবে ব্যবহার করছেন। খেয়াল খুশিমত চালাচ্ছেন স্কুল। সময়মত স্কুলে আসেন না।

আসলেও কিছুক্ষন থেকে নিজ কাজে চলে যান।অভিযোগ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসেম আলী বৃহস্পতিবার দুপুরে মুঠো ফোনে জানান, তিনি স্কুল ঘড়ে পাট রাখেননি। বৃষ্টির কারণে ওই এলাকার এক কৃষক পাট রেখেছিলেন। ইউনিয়ন চেয়ারম্যানের সাথে তার বিরোধ থাকায় চেয়ারম্যান স্কুল পরিদর্শনে এসে পাটের ছবি তুলে অভিযোগ করেছেন।

ঠিকমত স্কুল না করা বা চলে যাওয়ার অভিযোগ সঠিক নয়।উপজেলা শিক্ষা অফিসার হাবিবুল ইসলাম বলেন, ইউনিয়ন চেয়ারম্যান বিষয়টি তাকে মোবাইল ফোনে জানালে তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষক্ষের কাছে জানতে চেয়েছিলেন। প্রধান শিক্ষক তাকে জানিয়েছেন, শ্রেনি কক্ষে পাট রাখা বা রাখতে দেওয়া অন্যায়।

দু’ তিন দিনের মধ্যে বিদ্যালয় পরিদর্শন করে বিভাগীয় ব্যবস্থা নিবেন বলে জানান তিনি।উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির বলেন, চেয়ারম্যান সাহেব তাকে বিষয়টি মোবাইলে জানিয়েছেন। লিখিত অভিযোগ দিতে বলেছি। এখনো পাইনি।উপজেলা শিক্ষা কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আখতারুল ইসলাম বলেন, স্কুল ঘড়ে পাট রাখার বিষয়টি জিয়া চেয়ারম্যান তাকেও অবহিত করেছেন। তিনি বিষয়টি দেখার জন্য শিক্ষা অফিসারকে বলেছেন।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

ভারতে ডুবে যাওয়া ফিশিং ট্রলারের ২০ জেলেকে ফিরিয়ে আনল কোস্টগার্ড

বন্যায় ক্ষতিগ্রস্থদের পূর্নবাসনে সরকারের পাশাপাশি বৃত্তবানের এগিয়ে আসতে হবে … প্রবাসীকল্যাণ মন্ত্রী

বাঘায় নিয়ম বহিঃভূত ম্যানেজিং কমিটি গঠন ও নিয়োগ প্রক্রিয়া চালানোর অভিযোগ।

লালমোহনে অপরাধ বিরোধী সভা অনুষ্ঠিত

দেশে করোনায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ১৩২৪

সহায়তার জন্য মোংলা বন্দরের দুটি জলযান ভোলায়

কলাপাড়ায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত।।

উজিরপুরে স্বামীর পরকীয়ায় বাধা দেওয়ায় স্ত্রীকে হত্যার অভিযোগ

বই উৎসব,২০২৩ ইং শিক্ষবর্ষে ৯৬ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে” বিনামূল্যে নতুন বই বিতরণ।

তজুমদ্দিনে ক্রয়কৃত জমিতে ঘর করার সময় অতর্কিত হামলায় নারীসহ ৩জন আহত।।