বৃহস্পতিবার , ৮ সেপ্টেম্বর ২০২২ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

বাউফলে আ’লীগ অফিসসহ অর্ধশত বাড়িতে হামলা ভাংচুর !!

প্রতিবেদক
কহিনুর বাউফল (পটুয়াখালী) প্রতিনিধিঃ
সেপ্টেম্বর ৮, ২০২২ ৭:০৩ অপরাহ্ণ

পটুয়াখালী জেলার বাউফল উপজেলার ৯নং নাজিরপুর-তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদ উপ- নির্বাচনের পর সহিংসতায় দুইটি আওয়ামী লীগ অফিসসহ নৌকা সমর্থকদের অর্ধশত ঘর-বাড়িতে হামলা-ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। সহিংস ওই ঘটনার পর ঘর-বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন নৌকার প্রায় পাঁচ শতাধিক কর্মী-সর্মথক। গত মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাতভর নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এসএম মহসীনের সমর্থকরা ওই তান্ডব চালিয়েছে বলে ভুক্তভোগীরা জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ০৬,০৯,ইং তারিখ রোজ মঙ্গলবার ৯নং নাজিরপুর-তাঁতেরকাঠি ইউনিয়নের চেয়ারম্যান পদের নির্বাচনে ৬৫ ভোটের ব্যবধানে নৌকার প্রার্থী ইব্রাহিম ফারুককে হারিয়ে বিজয়ী হন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (চশমা) এসএম মহসীন। মঙ্গলবার রাতে ৬ টার দিকে ফলাফল ঘোষণার পর থেকে ইউনিয়নের বিভিন্ন স্থানে শুরু হয় সহিংস তান্ডব। বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা তান্ডব চালিয়ে বড় ডালিমা ও ছয়হিস্যা আওয়ামী লীগ অফিস, বাউফল প্রেসক্লাবের সদস্য জিএম ফোরকানের বসতঘরসহ নাজিরপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. ফরহাদ গাজী, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও ইউপি সদস্য আনসার উদ্দিন খান, ৯নং ওয়ার্ড যুবলীগ সভাপতি রিয়াদুল ইসলাম বাবু, কচুয়া গ্রামের জসিম খান, বড় ডালিমা গ্রামের আবদুল্লাহ , জামাল সরদার, স্বপন সরদার, কাশেম গোলদার, ইয়ার হোসেন, মাহফুজ, রামনগর গ্রামের দুলাল মৃধা, মামুন মৃধা, ছয়হিস্যা গ্রামের রাজ্জাক মাস্টার, মালা, বারেক গাজী, লুৎফর মাস্টার, নিমদি গ্রামের শহিদ হাওলাদার, রিয়াজ বেপারী, হানিফ সরদার, নিজ তাঁতেরকাঠি গ্রামের মোতালেব এবং ইউসুফ সরদারের ঘর-বাড়ি ভাঙচুর করা হয়।

এছাড়াও রামনগর বাজারে নৌকার সমর্থক মামুন মৃধা, কামাল হোসেন হাওলাদার, বাকলা বাজারের মাহবুব, শহিদুল ইসলাম, নিমদী বাজারের নজরুল তালুকদার, ধানদী বাজারের মহসিন মৃধা, ছয়হিস্যা বাজারের বাচ্চু মোল্লা এবং বৌ বাজারের জলিল সরদারের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। নাজিরপুর ইউনিয়নের কচুয়া গ্রামের ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য মো. আনসার উদ্দিন খানের বাড়িতে ব্যাপক তান্ডব চালানো হয়। ভাঙচুর ও লুটপাট করা হয় ঘরের আসবাবপত্র। রাম দা দিয়ে কোপানো হয় ঘরের চারপাশের টিনের বেড়া এবং রান্না ঘরের হাড়ি পাতিল।

কচুয়া গ্রামের বাসিন্দা ও ৯ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি রিয়াদুল ইসলাম বাবু বলেন, আমার বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। আমি ও আমার পরিবারের সদস্যরা বাড়িতে যেতে পারছি না। বাউফল প্রেসক্লাবের সদস্য জিএম ফোরকান বলেন, নজিরবিহীন হামলা চালানো হয়েছে আমার বাড়িতে। সন্ত্রাসীদের তান্ডবে তছনছ হয়ে গেছে আমার বসতঘর। এ বিষয়ে বিজয়ী চেয়ারম্যান প্রার্থী এসএম মহসীন বলেন, এ ব্যাপারে আমার কিছু জানা নেই। বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আল-মামুন বলেন, পরিস্থিতি শান্ত রাখতে পুলিশ মাঠে কাজ করছ।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত