বৃহস্পতিবার , ৮ সেপ্টেম্বর ২০২২ | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

বাউফলে ‘নৌকায় ভোট দেওয়ায়’হিদু পরিবারের উপর হামলা!!

প্রতিবেদক
কহিনুর বাউফল (পটুয়াখালী) প্রতিনিধিঃ
সেপ্টেম্বর ৮, ২০২২ ৬:৫৪ অপরাহ্ণ

পটুয়াখালী জেলার বাউফল উপজেলার ৯নং নাজিরপুর-তাঁতরকাঠি ইউপি উপ-নির্বাচন বাংলাদশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীকে নৌকায় ভোট দেওয়ার অপরাধে হিন্দুর ঘর-বাড়িতে হামলা চালিয়েছে বিজয়ী আওয়ামীলীগের বিদ্রাহী প্রার্থীর চশমা মার্কার সমার্থকরা। হামলায় তিনটি হিদু পরিবারের বসত ঘর ভাঙচুর করা হয়। ০৭,০৯,২২ইং রোজ বুধবার রাত ১০টার দিক নাজিরপুর ইউনিয়নর নিজ তাঁতেরকাঠি গ্রামের হিন্দু পাড়ায় এ হামলা চালানো হয়।
ক্ষতিগ্রস্স্ত হিন্দু পরিবার জানান, গত মঙ্গলবার (৬ সপ্টম্বর) নাজিরপুর-তাঁতরকাঠি ইউনিয়ন পরিষদর উপ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে তারা নৌকা প্রতীকের প্রার্থী ইব্রাহিম ফারুক সমর্থক ছিলন ও নৌকা মার্কায় ভোট দেন। নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রাহী চশমা মার্কার প্রার্থী এস.এম মহসিন বিজয়ী হন। বুধবার সকালে বিজয়ী চেয়ারম্যানের সস্ত্রাসী বাহিনীরা তাদেরকে এলাকা ছাড়া হুমকি দেন। ওই দিন রাতই হামলা-ভাঙচুর চালানো হয় ওই হিন্দু পাড়ায়। কুপিয়ে ও পিটিয়ে ভাঙচুর করা হয় তিনটি হিন্দু পরিবারের বসত ঘর। নির্বাচনের পর থেকে পুরুষরা বাড়ি থেকে পালিয়ে বেড়াচ্ছেন। উৎকণ্ঠা ও নিরাপত্তাহীনতায় দিন কাটছে তাদের।
হামলার শিকার কল্পনা রাণী (৪০) বলেন, শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে নৌকা মার্কায় ভোট দেওয়ার অপরাধে আমাদের সংখ্যালঘু হিন্দুর উপর হামলা চালানো হচ্ছে। তিনটি ঘর কুপিয়েছে। আগামী চার বছরের জন্য এলাকা ছাড়ার হুমকি দিয়ে গেছে। এলাকা না ছাড়লে ঘর বাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দিব। এই গ্রামের মধ্যে আর কোন হিন্দু পরিবার নেই। এখন স্বামী সন্তান নিয়ে সব সময় ভয় উৎণ্ঠর মধ্যে থাকি।
নমিতা রাণী (৩০) বলন, নৌকায় ভোট দেওয়ার অপরাধে আমার স্বামী পলাতক। শিশু সন্তান নিয়ে ভয়ের মধ্যে দিন কাটাচ্ছি।
এছাড়াও নির্বাচন পরবর্তী সহিংসতায় নাজিরপুর ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়,সাংবাদিকের বাড়িসহ নৌকার সমর্থকদের ২৫টি বাড়ি ভাঙচুর করা হয়। এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীলীগের ৫শতাধিক কর্মী। বন্ধ করে দেওয়া হয় নৌকার সমর্থকদের ব্যাবসা প্রতিষ্ঠান।
নাম প্রকাশ না করার শর্ত একাধিক স্হানীয় ব্যক্তি জানান, বিএনপি, জামাত, শিবিরের সমর্থীত আওয়ামীলীগের বিদ্রাহী প্রার্থী ও ইউনিয়নে আওয়ামীলীগের বহিষ্স্কার সহ-সভাপতি এস.এম মহসিন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর তার কাঁধে ভর করে বিএনপি জামাতের লোকজন আওয়ামী লীগ নিধন মাঠে নেমেছে। অসংখ্য আওয়ামী লীগ কর্মীদের বাড়ি-ঘর হামলা ভাঙচুর ও লুটপাট চালিয় যাছে। তবুও প্রশাসন কোন কার্যকারী ভূমিকা নিচ্ছেনা। এদিকে নৌকার কর্মী সমর্থকদের উপর হামলা, বাড়ি ঘর ভাঙচুরের বিষয়টি অস্বীকার করেন সদ্য বিজয়ী নাজিরপুর তাঁতেরকাঠি ইউপি চেয়ারম্যান এস.এম মহসিন।
এবিষয় বাউফল থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আল-মামুন বলেন,আমি নিজে ঘটনাস্হান পরির্দষন করছি। দোষীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

এমপি শাওনের আন্তরিক প্রচেষ্টায় বেদে পল্লীতে বিদ্যুৎতের আলোয় উৎসবের আমেজ

ভোলার তজুমদ্দিনে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

লালমোহনে ইসলামিয়া কামিল মাদ্রাসার ২০২২’র আলিম পরিক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান

বঙ্গবন্ধু রেল সেতুর পাইপ নিয়ে বন্দরে পৌঁছেছে বিদেশি জাহাজ

বাউফলে উপজেলা পরিষদের সীমানা প্রাচীর ঝুঁকিপূর্ণ, আতঙ্কে এলকাবাসী !!

রাজনৈতিক দলগুলিকে আন্তরিক হতে হবে,ড. বদিউল আলম মজুমদার

বাউফলে পুলিশের উপর হামলার ঘটনায় দেড়শ কর্মী সমর্থকের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ১০।

ফুলবাড়ীতে মাদক বিরোধী অভিযানে গাঁজাসহ কাভার্ট ভ্যানের চালক আটক

ফুলবাড়ীতে ভুয়া শিক্ষককে কক্ষ পরিদর্শকের দায়িত্ব দেয়ার স্বপক্ষে কাগজ দেখাতে পারেননি কেন্দ্র সচিব

তজুমদ্দিনে ব্যবসা প্রতিষ্ঠানে তালা।। থানায় অভিযোগ।।