বুধবার , ২৩ নভেম্বর ২০২২ | ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

কলাপাড়ায় পণ্যের চাহিদা বৃদ্ধি শীর্ষক মেলা।।

প্রতিবেদক
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি ।।
নভেম্বর ২৩, ২০২২ ৪:০১ অপরাহ্ণ

পটুয়াখালীর কলাপাড়ায় ওয়াস পণ্যের চাহিদা বৃদ্ধি ও প্রচার শীর্ষক মেলা
অনুষ্ঠিত হয়েছে। বুধবার শেষ বিকেলে কলাপাড়া পৌরসভার ওয়াস ব্যবসায়ী সমবায় সমিতির আয়োজনে হোপ ফর দি পুওরেষ্ট এইচপি’র সহযোগিতায় পৌর-শহরের গোডাউন ঘাট এলাকায় সাগর স্যানিটারি ট্রেডার্স প্রাঙ্গণে ওয়াস পণ্যের চাহিদা বৃদ্ধি ও প্রচার শীর্ষক এ মেলা অনুষ্ঠিত হয়।
কলাপাড়া পৌরসভার ওয়াস ব্যবসায়ী সমবায় সমিতির সহ-সভাপতি বিউটি বেগম’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন ন্যাপকিন উদ্যোক্তা ছালমা,তাসলিমা,পাপড়ি , স্যানিটারী উদ্যোক্তা সুমন সিকদার, গৃহ বজ্য সংগ্রহকারী উদ্যোক্তা মোঃ জাহিদ হাসান, পানি উদ্যাক্তা মাজেদা বেগম, কনজ্যুমার গ্রুপের স্যানিটেশন বিষয়ক সদস্য রেখা রানী এবং পানি বিষয়ক সদস্য রিত্তিকা সিকদার ও বিভিন্ন এলাকা থেকে আগত ক্রেতা ।
এ সময় ওয়াস মেলায় স্বাস্থ্যসম্মত টয়লেট ও ওয়াস পণ্য প্রদর্শন করা হয়। মেলায় ওয়াস বিষয়ক কুইজ প্রতিযোগিতার আয়োজন ও প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। সেবা স্যানিটারি ন্যাপকিন উদ্যোক্তা মেলা উপলক্ষে ও প্রচারের জন্য বিশেষ ছাড়ে পণ্য বিক্রয় করা হয়। মেলায় অনুষ্ঠান পরিচালনা ও উপস্থাপনা করেন কলাপাড়া ওয়াস ব্যবসায়ী সমবায় সমিতির সম্পাদক সাগর সিকদার। এছাড়াও আরো বক্তব্য রাখেন আশা’র শাখা ব্যবস্থাপক মোঃ ফারুখ হোসেন, হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) এর মার্কেট ডেভেলপমেন্ট অফিসার মোঃ জান্নাতুল নাঈম এবং বরগুনা ও কলাপাড়া টাউন কো-অর্ডিনেটর মো. শরিফুল ইসলাম খান।
চার ধরনের ওয়াশ উদ্যোক্তাদের নিয়ে হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) কলাপাড়া পৌরসভায় কাজ করছে। ওয়াস উদ্যোক্তাদের দোকানে কি ধরনে ওয়াশ পন্য পাওয়া যায়, কিভাবে ক্রয়-বিক্রয় করব এবং ওয়াশ উদ্যোক্তাদের ক্রেতাদের সেবা প্রদান , ক্রেতাদের প্রত্যাশা ,সম্পর্কসহ স্বাস্থ্য সম্মত টয়লেট, নিরাপদ পানি ,মানব বর্জ্য ও ব্যক্তিগত স্বাস্থ্য এ ৪টি বিষয়ে বিস্তারিত আলোচনা করেন উদ্যোক্তারা।
উল্লেখ্য এইচ পি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর অর্থায়নে কলাপাড়া পৌরসভায় ওয়াস বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। উদ্যোক্তা তৈরী এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াস ব্যবস্থার মানবৃদ্ধি করে ওয়াস পন্যের পরিচিতি ও চাহিদা বৃদ্ধির এবং বাংলাদেশ সরকারের স্থায়ীত্বশীল উন্নয়ন অভিষ্ঠ লক্ষ্য -২০৩০ অর্জনে অবদান রাখবে।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

আপনার জন্য নির্বাচিত

মাদ্রাসা অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগের পাহাড়

পটুয়াখালীতে শিশু ধর্ষণ মামলার আসামি ১২ ঘণ্টার মধ্যে র‍্যাবের হাতে আটক

মাটি মানুষের প্রতি ভালোবাসার কারনে বঙ্গবন্ধু দেশকে স্বাধীন করতে পেরেছেন-ডিআইজি এস এম আক্তারুজ্জামান।।

প্রেমের জেরে ছাত্রলীগ নেতাকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন

কালিয়াকৈরে সারা বছর খবর নেই শুধু মৎস্য সপ্তাহ এলে জাল ধ্বংস করা হয়।

মেধা আপনার শানিত করার দায়িত্ব আমাদের

কোন ষড়যন্ত্রের মাধ্যমে শেখ হাসিনার উন্নয়ন থামানো যাবেনা: এমপি শাওন

ঘূর্নিঝড় মোখা’র গভীর নিম্নচাপে কোষ্টগার্ডের সচেতনামুলক মাইকিং

আবারো নৌকার বিজয় সুনিশ্চিতে ধারাবাহিক উন্নয়ন প্রচারে ব্যস্ত মহিলা আওয়ামী লীগ

অশ্লীল ছবি ধারণ করে শ্লীলতাহানীর চেষ্টা, বাবা গ্রেফতার