রবিবার , ৬ নভেম্বর ২০২২ | ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

মনপুরায় এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত

প্রতিবেদক
মনপুরা (ভোলা) প্রতিনিধি ॥
নভেম্বর ৬, ২০২২ ৩:১৭ অপরাহ্ণ

ভোলার মনপুরায় এইচএসসি ও সমমানের আলিম পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবারের এইচএসসি পরীক্ষায় বরিশাল শিক্ষা বোর্ড ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে কলেজ ও মাদ্রাসা পর্যায়ে ২ টি কেন্দ্রে সর্বমোট ৪৮৬ জন অংশগ্রহন করেছে। প্রথম দিনের পরীক্ষায় কলেজ কেন্দ্রে ৬ জন ও মাদ্রাসা কেন্দ্রে ৩ মিলিয়ে মোট ৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে। তবে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে প্রথম দিনের পরীক্ষা শেষ হয়েছে।

অনুষ্ঠিত পরীক্ষায় এ উপলোয় ৩ টি কলেজ ও ২ টি মাদ্রাসার এইচএসসি পরীক্ষার্থীরা অংশগ্রহন করছে। ২ টি কেন্দ্রের ২ টি ভেন্যুতে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে কলেজ কেন্দ্রের পরীক্ষা হাজীর হাট সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা কেন্দ্রের পরীক্ষা সরকারি কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে।

৬ নভেম্বর থেকে শুরু হয়ে কলেজ কেন্দ্রে পরীক্ষা চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত। এবং মাদ্রাসা কেন্দ্রের পরীক্ষা চলবে ৪ ডিসেম্বর পর্যন্ত।

এদিকে অনুষ্ঠিত পরীক্ষায় মনপুরা সরকারি কলেজ থেকে পরীক্ষায় অংশগ্রহন করেছেন ১৯০ জন, মনোয়ারা বেগম মহিলা কলেজ থেকে ৪৯ জন, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব মহাবিদ্যালয় থেকে ১৬১ জন পরীক্ষার্থী। এবং মাদ্রাসা কেন্দ্রে মনপুরা ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা থেকে ৪২ জন ও হাজীর হোসাইনিয়া আলিম মাদ্রাসা থেকে ৪১ জন পরীক্ষার্থী অংশগ্রহন করছে।

কলেজ কেন্দ্রের পরীক্ষার দায়িত্বে থাকা উপজেলা পল্লী উন্নয়ন (বিআরডিবি) কর্মকর্তা মোঃ মাহতাব উদ্দিন ভূঁইয়া অপু জানান, সারাদেশের ন্যায় মনপুরায় এইচএসসি ও আলিম সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। খুবই সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারী ছিলো। পরীক্ষার সার্বিক নিরাপত্তার জন্য আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত রয়েছেন।

সর্বশেষ - অপরাধ