শুক্রবার , ৩০ ডিসেম্বর ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

সহায়তার জন্য মোংলা বন্দরের দুটি জলযান ভোলায়

প্রতিবেদক
মোঃ রুবেল খান মোংলা বাগেরহাট।
ডিসেম্বর ৩০, ২০২২ ১০:২৬ অপরাহ্ণ

মোঃ রুবেল খান মোংলা বাগেরহাট। মেঘনায় দুর্ঘটনা কবলিত এম ভি সাগর নন্দিনী-২ জাহাজ হতে নদীতে নিঃসৃত তেল অপসারণে মোংলা বন্দর কর্তৃপক্ষের “পশুর ক্লিনার -১” এবং টাগ বোট “অগ্নিপ্রহরী” সহায়তার উদ্দেশ্যে ভোলায় পাঠানো হয়েছে।

আজ শুক্রবার (৩০ ডিসেম্বর) মোংলা বন্দর কর্তৃপক্ষের উপ-সচীব মো: মাকরুজ্জামান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এ তথ্য জানান।

উল্লেখ্য, গত রবিবার (২৫ ডিসেম্বর) আনুমানিক ভোর ০৪ টায় ভোলা জেলার সদর উপজেলার তুলাতুলি সংলগ্ন মেঘনা নদীতে পদ্মা ওয়েল কোম্পানি লিমিটেড এর চট্টগ্রাম হতে চাঁদপুরগামী এম ভি সাগর নন্দিনী-২ নামক তেল বাহী জাহাজ ০৯ লক্ষ লিটার ডিজেল ও ২ লক্ষ ৩৪ হাজার লিটার অকটেন সহ ঘন কুয়াশার কারণে অপর দিক থেকে আসা একটি কার্গো জাহাজের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে তেল বাহী জাহাজের ইঞ্জিন রুমের ডান পাশে ফেঁটে যায় এবং জাহাজটি অর্ধ নিমজ্জিত অবস্থায় ডুবে যায়।

দুর্ঘটনা কবলিত অয়েল ট্যাংকার থেকে নিঃসৃত তেল যেন মেঘনা নদীতে ছড়িয়ে পড়ে জীব বৈচিত্রে কোনও প্রভাব ফেলতে না পারে, সেজন্য নৌ পরিবহন মন্ত্রণালয়ের নির্দেশে তাৎক্ষণিকভাবে মোংলা বন্দর কর্তৃপক্ষের অত্যাধুনিক নিঃসৃত তেল অপসারণকারী জলযান ‘পশুর ক্লিনার-১’ এবং একটি সহায়তাকরী জলযান এমটি ‘অগ্নিপ্রহরী’ ভোলার তুলতুলিতে পাঠানো হয়েছে।

বর্তমানে মোংলা বন্দর কর্তৃপক্ষের ল্যামোর সংযোজিত অত্যাধুনিক বোট পশুর ক্লিনার-১ কোস্ট গার্ড এবং BIWTA এর সাথে যৌথ অভিযানের মাধ্যমে দুর্ঘটনা কবলিত জাহাজ সাগর নন্দিনী-২ এর উদ্ধার এবং পানিতে নিঃসৃত তেল অপসারণের কার্যক্রমে নিয়োজিত রয়েছে।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

আপনার জন্য নির্বাচিত