মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

মোংলায় স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

প্রতিবেদক
admin
ফেব্রুয়ারি ৭, ২০২৩ ৫:১৬ অপরাহ্ণ

মোঃ রুবেল খান মোংলা বাগেরহাট। জমজমাট আয়োজনের মধ্য দিয়ে মোংলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ সরকারী টি এ ফারুক স্কুল এন্ড কলেজে ৩৪তম বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে সরকারী টি এ ফারুক স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত এই প্রতিযোগিতা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সরকারী টি এ ফারুক স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি তালুকদার আক্তার ফারুক এর সহধর্মিণী ও দাতা সদস্য সরবরিয়া খানম দরিয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মোংলা সরকারী কলেজে’র সাবেক অধ্যাক্ষ গোলাম সরোয়ার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এ আনোয়ার উল কুদ্দুস প্রমুখ।

প্রধান অতিথি তার উদ্বোধনী ঘোষনায় ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মানসিক বিকাশের গুরুত্ব তুলে ধরেন। তিনি বলেন, পাঠ্য পুস্তকের পাশাপাশি এ ধরণের সহপাঠক্রমিক কার্যাবলী শিক্ষার্থীর মাঝে ইতিবাচক প্রভাব ফেলে। যা দিয়ে তারা আগামীদিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে একটা সঠিক নির্দেশন লাভে সক্ষম হবে।

তিনি আরো বলেন, নতুন প্রজন্মকে দেশ ও জাতীয় চেতনার সাথে সম্পৃক্ত করতে তাদেরকে পরিপূর্নভাবে ক্রীড়া ও সংস্কৃতি চেতনায় গড়ে তুলতে হবে। আমাদের তরুণরা খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় উৎকর্ষতা অর্জনের মাধ্যমেই আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হবার মতো বিজয় অর্জন করবে।

সকালে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসব শুরু হয়। পরে পায়রা উড়ানো, দলগত ডিসপ্লে, মশাল প্রজ্জ্বলন, মার্চ পাস্টের পর বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতা শেষে আগামী ১১ফেব্রুয়ারি বিজয়ীদের মাঝে আকর্ষণীয় উপহার, ক্রেস্ট, মেডেল প্রদান করা হবে।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত