বুধবার , ৮ মার্চ ২০২৩ | ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

এমপি শাওনের উন্নয়ন আর নদী ভাঙ্গন রোধে ১২’শ কোটি টাকার কর্মযজ্ঞসহ বদলে গেছে এলাকার চিত্র

প্রতিবেদক
লালমোহন ভোলা প্রতিনিধি ॥
মার্চ ৮, ২০২৩ ১১:০৩ অপরাহ্ণ

আরশাদ মামুন।
দ্বীপ জেলা ভোলার লালমোহন ও তজুমদ্দিন উপজেলায় প্রায় সাড়ে ১২’শ কোটি টাকা ব্লক বাজেটে মেঘনার তীর সংরক্ষণ ও স্থায়ী বাঁধ নির্মাণ করা হয়েছে।
যার ফলে নদী ভাঙন থেকে রক্ষা পেয়েছে ৫০ হাজার পরিবার। দৃষ্টিনন্দন এই বাঁধ রূপ নিয়েছে ছোট ছোট বিনোদন কেন্দ্রে।
মহান জাতীয় সংসদের সংসদীয় আসন ১১৭, ভোলা-৩ (লালমোহন – তজুমদ্দিন) আসন। এক সময়ের অবহেলিত অনুন্নত সন্ত্রাসের জনপদ হিসেবে দেশব্যাপী পরিচিতি ছিলো। নিজ মেধা দক্ষতা প্রজ্ঞার সমন্বয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সল্প সময়ের ব্যবধানে বহুমাত্রিক উন্নয়ন আর জনগনের প্রাপ্য সেবা নিশ্চিতের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের আধুনিকতায় রোল মডেল আসন হিসেবে দেশব্যাপী পরিচিতি লাভ করার সফল কারিগর সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।
রাজনীতি ক্ষমতা যে মানুষের কল্যাণে দেশের উন্নয়নের জন্য সেটা যথাযথ প্রমানের ক্ষেত্রে সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী অনুকরণীয় রাজনীতিবিদের অপর নাম। প্রজাতন্ত্রের সর্বোচ্চ সম্মানীয় ক্ষমতাধর স্থানে আসীন হয়েও যিনি প্রত্যন্ত এলাকার প্রতিটি মানুষের সুখ দুঃখের সমান অংশীদার হয়ে জয় করেছেন মানুষের হৃদয়। নিজ গুনে আসীন হয়েছেন গণমানুষের আস্থা বিশ্বাস ভরসার নিরাপদ আশ্রয়স্থল জননেতা দ্বীপবন্ধু হিসেবে।
স্বাধীনতা পরবর্তী এ আসনটিতে টানা ছয় বার এমপি হিসেবে দায়িত্ব পালন করেন বিএনপি দলীয় সাবেক মন্ত্রী, কেন্দ্রীয় বিএনপির সহসভাপতি মেজর হাফিজ উদ্দিন আহমেদ। টানা ছয় মেয়াদে দায়িত্ব পালন করলেও নিজে ও আত্মীয় স্বজনের আখের গোছানো আর প্রতিপক্ষ রাজনৈতিক দলের নেতাকর্মীদের শোষন শাসন নির্যাতন মামলা হামলার এক ভয়ানক অধ্যায়ের সৃষ্টি করে আলোচিত সমালোচিত হয়েছেন মেজর হাফিজ। অভিযোগ রয়েছে, ২০০১ সালের নির্বাচনের দিন কালমায় ভোট বাক্স ছিনতাইয়ের সময় বাধা দেওয়ায় আওয়ামী লীগ কর্মী খোরশেদ কে পুলিশের কাছ থেকে রাইফেল নিয়ে গুলি করে হত্যা করেন খুনি হাফিজ। তার নির্দেশেই গজারিয়ার মালেকের চক্ষু উৎপাটন লড়ডহার্ডিঞ্জে হিন্দুদের উপর বর্বোরচিত হামলা আর নারীদের ধর্ষন করা হয়। এমন এক ভয়ানক সময়ে ২০১০ সালের ২৪ এপ্রিলের উপ নির্বাচনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী হিসেবে তৎকালীন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাধারণ সম্পাদক নুরুন্নবী চৌধুরী শাওন অর্ধ লক্ষ ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার মাধ্যমে মুলত একটি কালো অধ্যায়ের অবসান ঘটে। শুরু হয় জননেতা এমপি শাওনের নেতৃত্বে বহুমাত্রিক উন্নয়ন ও জনগনের প্রকৃত সেবা নিশ্চিত করার কর্মযজ্ঞ। নিজের সবটুকু মেধা দক্ষতা প্রজ্ঞার সমন্বয় ঘটিয়ে এশিয়ার একমাত্র সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক নির্মান মেঘনার ভাঙ্গন রোধে কর্যকর পদক্ষেপ গ্রহণ থেকে শুরু করে অসংখ্য স্কুল কলেজ মাদ্রাসাসহ এমন কোন অবকাঠামোগত উন্নয়ন নেই যা মাত্র তের বছরে সম্পন্নের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের রোল মডেল আসন থেকে নিজ আসনকে স্মার্ট বাংলাদেশের সেরা আসনে পরিনতে কাজ করছেন এমপি শাওন। উন্নয়ন অগ্রযাত্রা ও জনগনের প্রকৃত সেবায় একজন নুরুন্নবী চৌধুরী শাওন লাখো মানুষের আস্থার নিরাপদ আশ্রয়স্থল হয়ে উঠেছেন নিজ কর্মগুনে বদলে দিয়েছেন লালমোহন তজুমুদ্দিনের চিত্র গড়ে তুলেছেন শান্তির নীড়।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

আপনার জন্য নির্বাচিত

ঠাকুরগাঁওয়ে শিক্ষা প্রতিষ্ঠান ও দরিদ্রদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ

কালমা ইউনিয়ন (উত্তর) যুবলীগের আহবায়ককে বহিষ্কার ও কমিটি বিলুপ্ত ঘোষণা

লালপুরের বসন্তপুর এলাকায় পুকুরে পানি তোলার সময় বিদ্যুৎ স্পৃষ্টে মাছ চাষীর মৃত্যু

নাটোরে বাস ট্রাক মোটরসাইকেল ত্রিমুখী সংঘর্ষে মোটরসইকেল আরোহী নিহত

ঠাকুরগাঁও পীরগঞ্জে মাটি চাপায় ১ শ্রমিকের মৃত্যু

হিউম্যান এইড এর ঢাকা মহানগর উত্তর কমিটি গঠন সম্পন্ন।

গোপালপুরে মালিক ও শ্রমিক সমন্বয়ে নির্বাচনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়

ভোলায় বিমান বন্দরের দাবি, জাতীয় পার্টি নেতা সুমনের

হাতিয়াতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

শেখ হাসিনার নানামুখী উদ্যোগে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে -ভোলায় এমপি শাওন