সোমবার , ২০ মার্চ ২০২৩ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

লালমোহনে স্বপ্নের ঠিকানায় বসতী গড়তে প্রস্তুত ১৮০ টি পরিবারের কৃতজ্ঞতা প্রকাশ

প্রতিবেদক
লালমোহন ভোলা প্রতিনিধি ॥
মার্চ ২০, ২০২৩ ৭:১২ অপরাহ্ণ

আরশাদ মামুন।
এক সময় যাদের মাথা গোঁজার ঠাঁই বলতে কেবল ভরসা ছিল ঝুপড়ি ঘর, এখন তারা থাকবেন পাকা বসতঘরে। যে ঘর এসব মানুষের কাছে ছিল কেবল স্বপ্ন। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেসব ভূমিহীন ও গৃহহীন পরিবারের স্বপ্নকে বাস্তবে পরিণত করেছেন। মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় চতুর্থ পর্যায়ে ভোলার লালমোহনের ১৮০ টি পরিবারের স্বপ্ন পূরণ হবে আগামী ২২ মার্চ।
এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সারাদেশের সঙ্গে লালমোহন উপজেলার ১৮০টি ঘরের উদ্বোধন করবেন। যার মাধ্যমে এসব অসহায় পরিবারগুলো উঠবেন তাদের স্বপ্নের ঠিকানায়।

জানা যায়, আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় চতুর্থ পর্যায়ে লালমোহন পৌরসভা, ফরাজগঞ্জ, পশ্চিম চরউমেদ ও কালমা ইউনিয়নে মোট ঘর বরাদ্দ হয়েছে সাড়ে ৪শ’টি। যার মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের জন্য ১৮০টি ঘরের নির্মাণ কাজ এরমধ্যে সম্পন্ন করা হয়েছে। বাকি ঘরের কাজ চলমান। এসব ঘর নিমার্ণের জন্য বরাদ্দ রয়েছে দুই লাখ ৮৪ হাজার ৫শ’ টাকা। এসব ঘরের বাসিন্দারা পাবেন দুই শতক জমির মালিকানাও। তাদের জন্য থাকবে বিদ্যুৎ, সুপেয় পানি ও যাতায়াতের সড়কের ব্যবস্থা। কেবল ঘরই নয়, এসব অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোকে সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধার মাধ্যমে স্বাবলম্বী করে তোলা হবে।

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাওয়া নীরু বেগম, বিলকিস বেগম ও মো. সুমন বলেন, পরিবার-পরিজন নিয়ে অন্যের জমিতে ঝুপড়ি ঘর বানিয়ে থাকতাম। পাকা ঘরে থাকতে পারবো, তা আমাদের কাছে ছিল কেবল স্বপ্ন। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সেই স্বপ্ন বাস্তবে পরিণত করেছেন। তিনি আমাদেরকে জমিসহ ঘর দিয়েছেন। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ। এছাড়া, এ ঘর পেতে এমপি স্যারও সহযোগিতা করেছেন। আমরা তার প্রতিও কৃতজ্ঞ।

এ ব্যাপারে লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনামিকা নজরুল জানান, মুজিববর্ষ উপলক্ষে আগামী ২২ মার্চ ‘ক’ শ্রেণির ১৮০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ঘরের চাবি হস্তান্তর করা হবে। এই গৃহ প্রদান কার্যক্রমে গুণগত মান ঠিক রেখে ঘরগুলোর কাজ সম্পন্ন করা হয়েছে। প্রকৃত অসহায় ব্যক্তিরা যেন এসব ঘর পান, সেজন্য স্থানীয় এমপি মহোদয় আমাদের সব ধরনের সহযোগিতা করেছেন।

এ বিষয়ে ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন বলেন, দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য অতীতের কোনো সরকার কিছুই করেনি। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার সেসব অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোকে উন্নয়নের মূল ধারায় ফিরিয়ে আনতে এই মহতী উদ্যোগ গ্রহণ করেছেন। তাই আমার নির্বাচনী এলাকা লালমোহন-তজুমদ্দিনের এসব সুবিধাভোগী ভূমিহীন ও গৃহহীন পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি আশা করছি; প্রধানমন্ত্রীর এই উদ্যোগের ফলে এসব অসহায় পরিবারগুলোর জীবনমানের ব্যাপক উন্নয়ন হবে।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

আপনার জন্য নির্বাচিত

স্মার্ট বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা শেখ হাসিনা দেশে ফিরেছেন বলেই জাতির ভাগ্য পরিবর্তন হচ্ছে – এমপি শাওন

ভোলার তজুমদ্দিনে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

বাজারে প্রকাশ‌্যে বিক্রয় করা দেশীয় তৈরী চোলাইমদ উদ্ধার ও ধ্বংস

লালমোহনে সাংবাদিক নাদীম হত্যার জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত

স্মার্ট বাংলাদেশ বির্নিমানে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে – এমপি শাওন

টাঙ্গাইলের মধুপুরে দুই পুলিশ সদস্য সহ ৩জন নিহত

কলাপাড়ায় ওয়াস উদ্যোক্তাদের টয়লেট দিবস উদযাপন।।

ভাগনের রডের আঘাতে ফুফার মৃত্যু, গ্রেফতার পাঁচ

লালমোহনে প্রাথমিক বৃত্তি পরীক্ষার রেজাল্ট নিয়ে অনিয়মের অভিযোগ : অবশেষেফলাফল স্থগিত

এসএসসিতে জিপিএ- ৫ পেয়েছে সাংবাদিক পুত্র নির্ঝর