শুক্রবার , ৭ এপ্রিল ২০২৩ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

লালমোহনে জমি জবর দখল নিতে নীরিহ অসহায় জোনাব আলী গংদের উপর অত্যাচার চালানোর অভিযোগ

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক ॥
এপ্রিল ৭, ২০২৩ ৮:১৬ অপরাহ্ণ

লালমোহন প্রতিনিধি।
ভোলার লালমোহনে অন্যের জমি জবর দখল নিতে নীরিহ অসহায় জোনাব আলী গংদের উপর অত্যাচার চালানোর অভিযোগ পাওয়া গেছে। গত কয়েক দিন ধরে নীরিহ অসহায় জোনাব আলী গংদের উপর এমন অত্যাচার চালানোর কারনে বেশ কয়েকটি কৃষক পরিবার দিশেহারা হয়ে পরেছে। এ অবস্থায় প্রশাসনের সহয়াতা কামনা করছে ভুক্তভোগী কৃষক পরিবারের জোনাব আলী গংদের সদস্যরা।
জানা গেছে, উপজেলার পশ্চিম চরউমেদ ইউনিয়নের পাঙ্গাসিয়া গ্রামে প্রায় ৫শ’ শতাংশ জমির মালিক মৃত জোনাব আলী গং। এসব জমি যুগ যুগ ধরে জোনাব আলী গংয়ের সদস্যরা ভোগ দখলে বিদ্যমান আছে । কিন্ত হটাৎ করে গত কিছু দিন আগে এসব জমির মালিকানা দাবী করে দখলের চেষ্টা করে একই এলাকার ইঞ্জত আলী গংয়ের লোকজন। জমির মালিক জোনাব আলী গংদের হয়রানী করতে সম্প্রতি ভোলার নালিশি আদালতে মামলাও করে দেয় জেবল হক নামের একজন। এক পর্যায়ে বন্ধ হয়ে যায় জমির চাষাবাদ।
এদিকে জেবল হকের করা মামলাটির শুনানীকালে কোনো বৈধতা না পেয়ে তা খারিজ করে দেয় আদালত। এর পরও এসব জমি দখলের চেষ্টা করে জেবল হক গংয়ের লোকজন।
জমির মালিক জোনাব আলী গংয়ের সদস্য ও চাষা বজলুর রহমান জানান, শুধু শুধু আমাদের হয়রানীর মধ্যে ফেলে জমি দখলের চেষ্টা করে চলছে একটি চক্র। এর ধারাবাহিকতায় গত ৪ এপ্রিল আদালতের নির্দেশ মতে আমরা টিলার নিয়ে জমি চাষ দিতে গেলে জেবল হকের ছেলে তোফায়েল দলবদ্ধ লোকজন নিয়ে আমাদের উপর চড়াও হয় এবং চাষের কাজে ব্যবহৃত টিলার মেশিন ও অন্যান্য যন্ত্রপাতি জোড়পুর্বক নিয়ে যায়। এ ঘটনায় তাদের বাধা দিতে গেলে আমাদের শারিরীকভাবে কয়েকজনকে লাঞ্ছিত করা হয়। পরে আমরা থানা পুলিশের কাছে লিখিতভাবে অভিযোগ দায়ের করি। কিন্তু এখনও আমরা জমি চাষ করতে পারছি না।
এ ব্যপারে জানার জন্য জেবল হককে পাওয়া যায়নি তবে তার ছেলে তোফায়েল আহাম্মদ জানান, আদালত যে জমির উপর রায় দিয়েছে সেই জমি এখানে না। তাহলে আপনার বাবা মামলা করল কনো জমির উপর এমন প্রশ্নে তোফায়েল আহাম্মদ বলেন প্রয়োজনের আমরা আবারও আদালতে যাবো।
লালমোহন থানার ওসি মাহাবুবুর রহমান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। যারা প্রকৃত জমির মালিক আমারা তাদের পাশে আছি এবং জবরদখলবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

আপনার জন্য নির্বাচিত

ঠাকুরগাঁওয়ে অবৈধভাবে সরকারি গাছ কাটায় মামলা

গোপালপুরে রাস্তায় গাড়ী অবৈধ পার্কিং বন্ধের দাবীতে রাস্তায় আগুন অবরোধ ও বিক্ষোভ

বাঘায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের পিয়ন জাহাঙ্গীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

বাউফলে ন্যাড়া করা হলো শিক্ষকের মাথা!!

ঠাকুরগাঁওয়ে চাকুরী জাতীয়করণের দাবিতে মানববন্ধনে শিক্ষকরা

লালমোহনে স্বর্ণকারদের সাথে পুলিশের মতবিনিময়

বিশ্ববাজারে ভোজ্যতেলের দাম কমায় দেশে দ্রুত সমন্বয়ের দাবি ক্যাবের

লালমোহনে যায়যায়দিন পত্রিকার ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে শুধু ঈদ উপহার নয় দেশ ও জনগনের ভাগ্যেন্নয়ন হয়- এমপি শাওন

শেখ হাসিনা বেঁচে থাকলে ক্ষমতায় আসবেনা বিএনপি, তাই ২১ বার হত্যার চেষ্টা-সিটি মেয়র খালেক