রবিবার , ৭ মে ২০২৩ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

এ নির্বাচন কমিশনের ক্ষমতা নেই সুষ্ঠ নির্বাচন করার ..ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুর মির্জা ফখরুল

প্রতিবেদক
ঠাকুরগাঁও প্রতিনিধি :
মে ৭, ২০২৩ ১০:০২ অপরাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ক্ষোভ প্রকাশ করে বলেন, দেশে আজ যে অরাজকতার পরিবেশ বিরাজ করছে তাতে দেশ অনিশ্চিত ভবিষ্যতের দিকে এগোচ্ছে । দেশের জনগণ আজ জানেনা দেশের ভবিষ্যত কি, কি হতে যাচ্ছে তাদের ভবিষ্যত।

গতকাল রোববার দুপুরে ঠাকুরগাঁও মির্জা রুহুল আমিন মিলনায়তনে সদর উপজেলা বিএনপির সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

নির্বাচন কমিশন নিয়ে তিনি বলেন, সরকার নির্বাচন কমিশনকে যত সুন্দর পরিচ্ছন্নভাবেই সাজানোর চেষ্টা করুকনা কেনো, কোন লাভ নেই। বিগত সময়েও এ সরকারের অধিনের নির্বাচন কমিশনকে দেশের জনগণ দেখেছে। নির্বাচন কমিশনকে তারা গৃহপালিত করে রেখেছে। তাই এ নির্বাচন কমিশনের কোন ক্ষমতাই নেই সুষ্ঠ নির্বাচন করার।

তত্ত্বাবধায়ক সরকার নিয়ে মির্জা আলমগীর বলেন, ১৯৯৬ সালে যখন আওয়ামীলগি সরকার ক্ষমতায় আসে, তার আগে তারা আন্দোলন সংগ্রাম করে। তাদের সে আন্দোলনে তাদের নেতৃত্বে কেয়ারটেশার সরকারের জন্য ১৭৬ টি হরতাল তারা দিয়েছিলো। তখন অনেক লোক আহত ও হত্যার শিকার হয়। দেশটা অচল করে দিয়েছিলো তারা। আমাদের নেত্রী তাদের সে দাবী মেনে নিয়ে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন দিয়েছিলো বলেই তারা ক্ষমতায় আসতে পেরেছিলো। অথচ পরবর্তীতে তারাই তাদের নিতিগত দিক ভুলে নির্দলীয় সরকারের প্রথাটাই বন্ধ করে রেখেছে। তারা জানে যে দেশের জনগণ তাদের সাথে নেই। তাই তাদের এত ভয়।

ফখরুল বলেন, আমরা পরিষ্কার করে বলে দিয়েছি এই সরকারের অধিনে কোন নির্বাচন নয়। সরকারকে পদত্যাগ করতে হবে এবং তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়েই নতুন নির্বাচনের মধ্যমে দেশে উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির বাংলাদেশ বিনির্মানের জন্য লড়াই করতে হবে। তাই আমরা ১০ ও ২৭ দফা দাবি দিয়েছি। সেই ২৭ দফার মধ্যদিয়ে আমরা এই দেশের আমল পরিবর্তনের কথা বলেছি। তাই সমস্ত অন্যায় ও অবৈধ শক্তিকে পরাজিত করে সত্যিকার অর্থে একটি শান্তির ও সুন্দর রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে দলটির সকলকে শপথ গ্রহণ করার আহ্বান জানান তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, যুব দলের সভাপতি আবু নুর চৌধুরী ও গড়েয়া ছাত্রদল নেতা এম শাহ্ ও অন্যান্য নেতৃবৃন্দ।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

আঃ খালেক ও হাবিবুন নাহার’র পদচারনায় মোংলা-রামপাল ধন্য- শহিদুজ্জামান সরকার এমপি।

দুমকিতে দেড় বছরেও নির্মিত হয়নি ভাড়ানী খালের বিধ্বস্ত ব্রীজ,চরম ভোগান্তিতে সহস্রাধীক শিক্ষার্থী

শেখ হাসিনার সরকার শ্রমজীবী মানুষের কল্যাণে কাজ করছে, বলেছেন এমপি  শাওন

তিন যুগের অনুন্নত সন্ত্রাসের জনপদ এমপি শাওনের প্রচেষ্টায় একযুগেই উন্নয়নে শান্তির নীড়ে পরিনত

কোন ষড়যন্ত্রের মাধ্যমে শেখ হাসিনার উন্নয়ন থামানো যাবেনা: এমপি শাওন

তজুমদ্দিনে ২ কোটি টাকার সরকারী জমি প্রভাবশালীর দখলে

ভোলায় ইউপি সদস্য ও তার সহযোগী ইয়াবাসহ আটক

চাকরি দেয়ার নামে টাকা নেয়ার অভিযোগ ছাত্রলীগ দুই নেতার বিরুদ্ধে।

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে গোপালপুরে বিক্ষোভ মিছিল

গোপালপুরে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর শুভ উদ্বোধন