মঙ্গলবার , ১৬ মে ২০২৩ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

লালমোহনে সরকারি কলেজ কর্তৃপক্ষের অনিয়মের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রতিবেদক
admin1
মে ১৬, ২০২৩ ৬:৩১ অপরাহ্ণ

লালমোহন (ভোলা) প্রতিনিধি:

ভোলার লালমোহনের সরকারি শাহবাজপুর কলেজে বিভিন্ন ক্ষেত্রে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে কলেজের দ্বাদশ শ্রেণির অর্ধশত শিক্ষার্থী প্রথমে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে তারা কলেজ ক্যাম্পাসে অবস্থান নিয়েও বিক্ষোভ মিছিল করে।

বিক্ষোভকারী শিক্ষার্থীদের দাবি, সরকারি কলেজ হওয়া শর্তেও বেসরকারি কলেজের থেকে অতিরিক্ত অর্থ আদায় করছে সরকারি শাহবাজপুর কলেজ কর্তৃপক্ষ। যেখানে এইচএসসির টেস্ট পরীক্ষার এডমিটের জন্য আগে নেওয়া হতো পাঁচশত টাকা, এখন নিচ্ছে সাতশত টাকা। কোনো কাজে কলেজের প্রত্যয়নের দরকার হলে তার জন্য গুনতে হয় তিনশত টাকা করে। দ্বাদশ শ্রেণিতে ভর্তির জন্য নেওয়া হয় ২২৫০ টাকা।
এছাড়া বিক্ষোভকারী শিক্ষার্থীরা আরো দাবি করেন, সার্টিফিকেটের জন্যও অর্থ প্রদান করতে হয় কলেজ কর্তৃপক্ষকে। অত্যাধুনিক বিজ্ঞান ল্যাব থাকলেও কর্তৃপক্ষের অবহেলায় পরিত্যক্ত হয়ে পড়েছে কলেজের বিজ্ঞান ল্যাবটি। কলেজ উন্নয়নের টাকা দিয়ে সবজি চাষসহ নানা অনিয়ম তুলে ধরেন বিক্ষোভকারী শিক্ষার্থীরা।

মো. রুবেল ও নাহিদা নামের বিক্ষোভকারী দ্বাদশ শ্রেণির দুই শিক্ষার্থী জানান, কম খরচের আশায় অনেকে সরকারি কলেজে পড়ে। তবে এই সরকারি শাহবাজপুর কলেজে বেসরকারি অন্যান্য কলেজের থেকেও বিভিন্ন সময় বেশি অর্থ আদায় করা হয়। এছাড়া কলেজ কর্তৃপক্ষ দীর্ঘদিন ধরে নানা অনিয়ম করছে। এসব অনিয়মের প্রতিকারের জন্যই আজকের এই বিক্ষোভ। শিগগিরই এসব অনিয়মের বিরুদ্ধে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করলে আমরা আরো কঠোর কর্মসূচি গ্রহণ করবো।

শিক্ষার্থীদের অভিযোগের ব্যাপারে লালমোহন সরকারি শাহবাজপুর কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ শফিকুল ইসলাম মোল্লা এলটি বলেন, এসব অভিযোগের বিষয়ে আগে আমাদের জানানো হয়নি। তাদের কোনো অভিযোগ থাকলে লিখিতভাবে জানাতে পারে।
এব্যাপারে লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনামিকা নজরুল জানান, এমন কোনো ঘটনা শুনিনি। খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

আপনার জন্য নির্বাচিত

বাউফলে চেয়ারম্যান প্রার্থী গ্রেফতার !

ভোলায় দুটি মডেল মসজিদ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাউফলে বঙ্গবন্ধু শখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আলাচনা

যতদিন শেখ হাসিনার হাতে থাকবে দেশ পথ হারাবে না বাংলাদেশ- এমপি শাওন

মনপুরায় বন্যা নিয়ন্ত্রনে টেকসই উঁচু বেড়ীবাঁধ নির্মান ও অধিক পরিমানে সাইক্লোন সেন্টার নির্মান করা হবে —দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রি ডাঃ এনামুর রহমান

কোভিড -১৯ বুস্টার ডোজ ভ্যাক্সিনেশন দিবস উপলক্ষে দশমিনায় প্রস্তুতিমূলক সভা

ঠাকুরগাঁওয়ে বৃষ্টির আসবে বলে ৯ লক্ষ ৯ হাজার ৯শ ৯৯ টাকা মহরানায় ব্যঙের বিয়ে

বিএনপি জামাত নৈরাজ্যের ও আগুন সন্ত্রাসের দল-এমপি শাওন

লালমোহনে কিশোরীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার

মোংলায় পৌর যুবলীগের দুই নেতার অসাংগঠনিক কার্যক্রমের প্রতিবাদে সংবাদ সম্মেলন