বৃহস্পতিবার , ২৫ মে ২০২৩ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

শেখ হাসিনা সরকার আবারও ক্ষমতায় আসলে নদী ভাঙনের বাকী কাজ সম্পুর্ন হবে-পানিসম্পদ প্রতিমন্ত্রী

প্রতিবেদক
admin1
মে ২৫, ২০২৩ ৫:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি:

ভোলার তজুমদ্দিন ও লালমোহন উপজেলায় উপকূলীয় বাঁধ পুনর্বাসন, নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন ও তীর সংরক্ষণের (১ম পর্যায়) শীর্ষক প্রকল্প এর শুভ উদ্বোধন ও জনসমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

(বৃহস্পতিবার ২৫ মে) দুপুরে তজুমদ্দিন উপজেলার সোনাপুর ইউনিয়নের আনন্দ বাজার উপকুলীয় বাঁধ পূর্ণবাসন ও তীর সংরক্ষণ প্রকল্পের উদ্বোধন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম (এমপি)।

ভোলা-৩ আসনের মেঘনা নদীর তীর সংক্ষনে ১ হাজার ৯০ কোটি টাকার এ প্রকল্প বাস্তবায়ন হলে মেঘনা পাড়ের ২ উপজেলার ৮টি ইউনিয়নের মানুষ নদী ভাঙন থেকে রক্ষা পাবে।

এ সময় তজুমদ্দিন বাজারে স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম (এমপি), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সাংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন (এমপি)।

উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনেন নদী ভাঙনের অবশিস্ট যে কাজ আছে সেগুলো শেষ করে দিব। এগুলো অনেক ব্যয় বহুল কাজ। এ কাজ করার সক্ষমতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সময় হয়েছে। আগের কোন সরকার নদী রক্ষায় এতো টাকা খরচ করেননি। ভোলায় ২ হাজার কোটি টাকার প্রকল্প চলমিন আছে। আজকেরটা ১ হাজার ৯০ কোটি টাকার প্রকল্প। সবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়। আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনলে সব কাজ শেষ করে দিব। ক্ষমতায় না আনলে চলমান কাজ যেগুলো আছে সেগুলো বন্ধ হয়ে যাবে।

এসময় সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, এ প্রকল্পটি এলাকার মানুষের প্রানের দাবী ও আমার নির্বাচনী অঙ্গিকার। ভোলার মানুষকে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষায় এবং এ যাবৎ কালে জেলার সবচেয়ে বড় প্রকল্প অনুমোদন দেয়ায় এলাকার মানুষের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকলেই এদেশে উন্নয়ন হয়। তাই এ প্রকল্পের কারণে ভোলার মানুষ বারবার আওয়ামীলীগকে ভোট দিবে। ইতিপূর্বেও প্রধানমন্ত্রীর মাধ্যমে নদীর তীর সংরক্ষনের জন্য তজুমদ্দিনে ৬শ কোটি এবং লালমোহনে ২৩২ কোটি টাকার কাজ বাস্তবায়ন করা হয়।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

আপনার জন্য নির্বাচিত