সোমবার , ৫ জুন ২০২৩ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

ক্ষতিকর সিঙ্গেল ইউজ প্লাস্টিক পণ্য উৎপাদন বন্ধ করতে মানববন্ধন

প্রতিবেদক
admin1
জুন ৫, ২০২৩ ৮:১৮ অপরাহ্ণ

মোঃ রুবেল খান, মোংলা বাগেরহাট:

জনস্বাস্থ্য ও পরিবেশের জন্য ক্ষতিকর সিঙ্গেল ইউজ প্লাস্টিক পন্য উৎপাদন বন্ধ করতে হবে। সিঙ্গেল ইউজ প্লাস্টিক পন্য উৎপাদনের মাধ্যমে মুনাফা অর্জন কোন সামাজিক দায়বদ্ধতার কাজ হতে পারেনা। এটির উৎপাদন বন্ধ করতে হবে। প্রতিটি জেলায় পরিবেশ আদালত স্থাপন এবং পলিথিন ও প্লাস্টিক বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে হবে।

সোমবার (৫ জুন) বিকেল ৪টায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মোংলাপোর্ট পৌরসভা কার্যালয় চত্বরে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), দুর্নীতি দমন কমিশন বাগেরহাট, উপজেলা দুনীতি প্রতিরোধ কমিটি, ওয়াটারকিপার্স বাংলাদেশ, নবলোক, বিএএসডি, পশুর রিভার ওয়াটারকিপার ও ইয়ুথ এম্বাসেডর আয়োজিত আলোচনা সভায় বক্তারা একথা বলেন।

“সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ” শ্লোগানে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) মোংলার আহ্বায়ক মোঃ নূর আলম শেখ’র সভাপতিত্বে বিশ্ব পরিবেশ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান।

বিশেষ অতিথির বক্তৃতা করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহি অফিসার ও সহকারি কমিশনার (ভূমি) মোঃ হাবিবুর রহমান, দুর্নীতি দমন কমিশন বাগেরহাটের সহকারি উপ-পরিচালক মোঃ সজিব হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এইচ এম দুলাল। আলোচনা সভায় অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন সবুজ অভিভাবক সুভাষ চন্দ্র বিশ্বাস, প্রভাষক এস এম মাহবুবুর রহমান, নবলোক’র পল্লব রায়, বিএএসডি’র এডওয়ার্ড এলিও মধু, বাপা নেতা নাজমুল হক, গীতিকার মোল্লা আল মামুন, শেখ রাসেল, ইয়ুথ পিস্ এম্বাসেডর শিকদার ইয়াসিন আরাফাত, মঈনউদ্দিন জনি, মেহেদী হাসান বাবু প্রমূখ। আলোচনা সভায় বক্তারা পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমকে আধুনিক এবং গতিশীল করা ও মেরিন ড্রাইভ রোডকে প্রশস্ত করার দাবি জানান। আলোচনা সভা ছাড়াও বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে “সবুজ বাংলাদেশ” শীর্ষক শিশু চিত্রাংকন প্রতিযোগিতা, পরিবেশ বিষয়ক কুইজ প্রতিযোগিতা এবং “শিল্প দূষণই পরিবেশ বিপর্যয়ের জন্য দায়ী” শীর্ষক বিতর্ক প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। অন্যদিকে একই মঞ্চে দুদক বাগেরহাটের বাস্তবায়নে মোংলা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে “আইনের শাসনের অভাবই দুর্নীতি বিস্তারের মূল কারন” শীর্ষক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সবশেষে পরিবেশ বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

আপনার জন্য নির্বাচিত

নাজনীন সরোয়ার কাবিরী’র সাথে ঘুমধুম ইউনিয়ন আ’লীগ ও যুবলীগ নেতাদের সৌজন‌্য সাক্ষাত

বোরহানউদ্দিনে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিল।

চাখারে শেরে বাংলা কর্নার উদ্বোধন

শেখ হাসিনা আছেন বলেই দেশ ও জাতির উন্নতি সম্ভব হচ্ছে – এমপি শাওন

ঈদকে সামনে রেখে এলাকায় আসছেন এমপি শাওনঃ নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য

মোংলায় কোস্টগার্ডের অভিযানে ১৮০০ লিটার চোরাই ডিজেলসহ আটক ১

লালমোহনে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো হা-মীম একাডেমি

লালমোহনে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালি-আলোচনা সভা

মানিকগঞ্জে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

লালমোহনে নির্যাতনের মামলা তুলে নিতে প্রাণনাশের হুমকিঃ দু’দফা বাদীর ছেলেকে পিটিয়ে আহত