সোমবার , ৫ জুন ২০২৩ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

লালমোহনে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ১৪টি ব্যবসা প্রতিষ্ঠান

প্রতিবেদক
admin1
জুন ৫, ২০২৩ ৮:১৫ অপরাহ্ণ

ভোলা প্রতিনিধি:

ভোলার লালমোহন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে ১৪টি ব্যবসা প্রতিষ্ঠান। সোমবার বিকাল আনুমানিক ৩ টার দিকে পৌরশহরের মোল্লা জামে মসজিদ মার্কেট সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস চারটি ইউনিট ও স্থানীয়দের অন্তত দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে প্রায় ৪ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবী ব্যবসায়ীদের। বৈদ্যুতিক সর্টশার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। এ সময় এক ফায়ারম্যানসহ আহত হয়েছেন মোট দুইজন। ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে- মোবাইলের দোকান, বইয়ের লাইব্রেরী, লেপতোষকের দোকান ও হোমিওপ্যাথিক দোকানসহ ১৪টি দোকান।

এ ব্যাপারে লালমোহন বাজার ব্যবসায়ী সতিরি সভাপতি মো. মোস্তাফিজুর রহমান বলেন, আনুমানিক ৩ টার দিকে অগ্নিকাণ্ডের খবর শুনে ঘটনাস্থলে এসে ফায়ার সার্ভিস ও থানা পুলিশকে খবর দেই। এরপর ফায়ার সার্ভিস ও স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে ১৪ ব্যবসায়ীর অন্তত ৪ কোটি টাকার ক্ষতি হয়েছে। এছাড়া, অগ্নিকাণ্ডের বিষয়টি এমপি মহোদয়কে জানালে তিনি সার্বক্ষণিক খোঁজ নিয়েছেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ভোলার উপ-সহকারী পরিচালক মো. লিটন আহমেদ জানান, আগুনের খবর পেয়ে প্রথমে লালমোহন ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। তবে আগুনের তীব্রতার জন্য নিয়ন্ত্রণ করা অসম্ভব হওয়ায় আরো তিনটি ইউনিট এসে কাজ করে। মোট ৪ টি ইউনিট ও স্থানীয়দের অন্তত দুই ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মো. জহুরুল ইসলাম হাওলাদার বলেন, ঘটনার শুরু থেকে আগুন নিয়ন্ত্রণে আসা ফায়ার সার্ভিস কর্মীদের কাজ নির্বিঘ্ন করতে পুলিশ সহায়তা করেছে। আইনি কাজ শেষ না হাওয়া পর্যন্ত ঘটনাস্থলে পুলিশ মোতায়েন থাকবে।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

আপনার জন্য নির্বাচিত

দুমকিতে জাতীয়করনের দাবিতে মাধ্যমিক বিদ্যালয় শিক্ষকদের ক্লাস বর্জন

হাতিয়া থানা পুলিশের বিশেষ অভিযানে গরু সহ গরু চোর চক্রের দুই পেশাদার চোর আটক।

লালমোহনে বসতঘরে যুবকের গাঁজা সেবন, তিন মাসের কারাদণ্ড ও জরিমানা

ঠাকুরগাঁওয়ে আদালতে বিচারপ্রার্থীদের দূর্ভোগ লাঘবে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন

বিএনপি জামাত নৈরাজ্যের ও আগুন সন্ত্রাসের দল-এমপি শাওন

নোয়াখালীতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

খাদ্য নিরাপত্তা নিশ্চিত ও বাজার নিয়ন্ত্রণের জন্য চাল আমদানি বাড়াতে উদ্যোগ নেওয়া হয়েছে’ —–নওগাঁয় সংবাদ সম্মেলনে খাদ্যমন্ত্রী

পটুয়াখালীতে আগুনে পুড়িয়ে হোটেল ম্যানেজাকে হত্যার প্রধান আসামী গ্রেফতার

নারী ও কিাশোরীদের সহনশীলতা বৃদ্ধিতে প্রকল্প উদ্বোধন

ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক মহান মে দিবস পালন