শনিবার , ২৫ নভেম্বর ২০২৩ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

উত্তর টাঙ্গাইল নূরানী শিক্ষক ফাউন্ডেশনের নূরানী স্কলারশীপ পরীক্ষা অনুষ্ঠিত

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক ॥
নভেম্বর ২৫, ২০২৩ ৮:৩৩ অপরাহ্ণ

মোঃ নুর আলম গোপালপুর(টাঙ্গাইল)প্রতিনিধি।

মাদরাসা শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের জন্য, উত্তর টাঙ্গাইল নূরানী শিক্ষক ফাউন্ডেশনের আয়োজনে নূরানী স্কলারশীপ পরীক্ষা ২০২৩ সর্ব শেষ শেষ পর্যায়ে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
জানা যায় গোপালপুর এর দারুল উলুম কামিল মাদ্রাসায়, গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়নের ললিন ফাজিল মাদ্রাসায়, ভুঞাপুর ফাজিল মাদ্রাসায় কেন্দ্রে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে উক্ত বৃত্তি পরীক্ষায় উপজেলার বিভিন্ন মাদরাসার শিশু থেকে ২য় শ্রেণীর প্রায় ২১০০ ছাত্র ছাত্রী এতে অংশ নিচ্ছে।

সর্বশেষ ধাপে শনিবার ২৫ই নভেম্বর সকাল সাড়ে নয়টায় গোপালপুর দারুল উলুম কামিল মাদ্রাসায় ও গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়নের নলিন ফাজিল মাদ্রাসায় ও এবং ভূঞাপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় প্রায় ৪০০জন ছাত্র, ছাত্রী অংশ নেন।
পরবর্তীতে ফলাফল ঘোষণা শেষে ৫০এর অধিক সর্বোচ্চ মেধাবী শিক্ষার্থীদেরকে বাই সাইকেল, ক্রেষ্ট, সনদ, মেডেল, শিক্ষা উপকরণ দেয়া হবে।

মাদরাসা শিক্ষার্থীদের জন্য বৃত্তি পরীক্ষা আয়োজন করায় অভিভাবকগন উচ্ছাস প্রকাশ করে বলেন, জেনারেল স্কুলের ছাত্র ছাত্রীদের জন্য বৃত্তির ব্যবস্থা থাকলেও মাদরাসা শিক্ষার্থীদের জন্য এই প্রথম। অভিভাবকরা আয়োজকদের ধন্যবাদ জানান।

দারুল হিকমা নূরানী মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা নজরুল ইসলাম বলেন শিক্ষিত জাতি গঠনের নূরানী শিক্ষার অতি প্রয়োজন, উক্ত শিক্ষায় ছাত্রছাত্রীদেরকে সকল দিকে জ্ঞান অর্জন করতে থাকে।

উত্তর টাঙ্গাইল নূরানী শিক্ষক ফাউন্ডেশনের সভাপতি, সাংবাদিক মুফতী মাহদী হাসান শিবলী বলেন, যে জাতি যত শিক্ষিত, সেই জাতি তত উন্নত। এখন মানুষ প্রচলিত শিক্ষা থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে, তাই নূরানী শিক্ষাকে বেগবান করতে মেধা যাচাইয়ের এই কার্যক্রম অব্যাহত থাকবে। এতে অভিভাবক ও শিক্ষকদের ব্যাপক সাড়া ও সহযোগিতা পাচ্ছি।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ