বৃহস্পতিবার , ২৫ জানুয়ারি ২০২৪ | ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

ভোলায় আরো ও ৯টি কূপ খননের পরিকল্পনা করছে সরকার (নসরুল হামিদ বিপু)

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক ॥
জানুয়ারি ২৫, ২০২৪ ৫:২০ অপরাহ্ণ

জেলা প্রতিনিধি :
ভোলায় আরও গ্যাসের অনুসন্ধান চালানো হবে এবং ভবিষ্যতে আরও ৯টি কূপসহ মোট ১৮ টি কূপ খনন করার পরিকল্পনা করছে সরকার।

২৫ জানুয়ারি বৃহস্পতিবার ভোলার বোরহানউদ্দিনে শাহবাজপুর গ্যাস ক্ষেত্র পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এসব কথা বলেন।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী বলেন, ভোলার গ্যাসকে সর্বোচ্চ ব্যবহারের পরিকল্পনা রয়েছে সরকারের। একইসঙ্গে দেশের বিদ্যুৎ ও ইন্ড্রাস্ট্রি খাতে যেখানে সংকট রয়েছে সেখানে গ্যাসের ব্যবহার নিশ্চিত করা হবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, ভোলাতে সার কারখানা করার জন্য যাচাই-বাছাই প্রক্রিয়া চলছে। ভোলার ৩০০ মিলিয়ন কিউবিক ফুট (এমএমসিএফ) গ্যাস পাইপ লাইন করে বরিশাল ও পটুয়াখালীতে নেওয়া হবে।

তবে তার আগে ভোলার শিল্পখাতে গ্যাস সংযোগ দেওয়ার ঘোষণা দেন তিনি। ভোলা পৌর এলাকায় আবাসিক ও গৃহস্থালি কাজেও মিটারের মাধ্যমে সংযোগ দেওয়ার জন্য কাজ চলমান রয়েছে বলেও জানান।
পরে তিনি বোরহানউদ্দিন উপজেলায় অবস্থিত ২২০ ও ২২৫ কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন,ভোলা সদরের সুন্দরবন গ্যাস কোম্পানি লি. ডিআরএস পরিদর্শন, ও সিএনজি পরিদর্শন করেন। একই সঙ্গে তার ভোলা নর্থ-১, ইলিশা-১ কূপ এবং প্রস্তাবিত ভোলা প্রসেস প্লান্ট এলাকা পরিদর্শন করার কথা রয়েছে তার। এ সময় ভোলা-২ আসনের সাংসদ আলী আজম মুকুল ও জ্বালানি সচিব নুরুল আমিন, বাপেক্স ব্যবস্থাপক (ভূ-তাত্ত্বিক বিভাগ) সহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

আপনার জন্য নির্বাচিত