রবিবার , ২১ জানুয়ারি ২০২৪ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

সকল অপরাধের উৎস হচ্ছে মাদক

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার।।
জানুয়ারি ২১, ২০২৪ ৮:১৪ অপরাহ্ণ

তানিয়া আক্তার স্টাফ রিপোর্টার:
আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি সকল অপরাধের উৎস হচ্ছে মাদক। একজন মাদকসেবনকারী যখন মাদক গ্রহণ করে তখন সে নিজের বিবেক হারিয়ে ফেলে। মাদকের অর্থ যোগানের জন্য মাদকসেবীদের অনেকেই অপরাধ কার্যক্রমে লিপ্ত হয়। একজন মানুষ কিন্তু অপরাধী মন নিয়ে বড় হয় না, পারিপার্শ্বিক অবস্থা বা পরিস্থিতির শিকার হয়েও অনেক সময় অপরাধে জড়িয়ে যায় কেউ কেউ। নাটোরের সামগ্রিক আইন-শৃঙ্খলা ব্যবস্থা জোরদার করতে আমরা একটা নীতি অনুসরণ করবো- দুষ্টের সমন, শিষ্টের পালন।
রোববার দুপুরে নাটোর জেলা আইন-শৃঙ্খলা কমিটির মতবিনিময় সভায় প্রধান অতিথিরক্তৃতাদানকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। প্রতিমন্ত্রী পলক আরও বলেন, আমাদের প্রধান কাজ হচ্ছে আইন-শৃঙ্খলা ব্যবস্থাকে শক্তিশালী করার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বর্তমান বৈশ্বিক সংকট মোকাবেলা করে অর্থনৈতিক সমৃদ্ধি ও বিনিয়োগ বৃদ্ধি করা। স্কুল, কলেজ, মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠান , ব্যক্তি, প্রতিষ্ঠান ও পারিবারিক পর্যায়ে মাদকবিরোধী একটা সচেতনতা কর্মসূচি গ্রহণ করলে আমাদের শিশু-কিশোররা মাদকের কুফল সম্পর্কে জেনে বড় হবে এবং তা উৎসেই নির্মূল করা যাবে। শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোকে ক্লোজ সার্কিট ক্যামেরাসহ নিরাপত্তা বলয়ের আওতায় আনতে হবে। এছাড়া অপরাধ সংঘটিত হলে প্রকৃত অপরাধীকে বিচারের আওতায় এনে শাস্তি প্রদান করা।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আবু নাছের ভুঞাঁর সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্খিত ছিলেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারী,নাটোর-১ আসনের সংসদ সদস্য আবুল কালাম ,পুলিশ সুপার তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মাসুদুর রহমান,জেলা আওয়ামীলীগ সভাপতি সিরাজুল ইসলাম,সাধারন সম্পাদক শরিফুল ইসলাম রমজান সহ জেলা প্রশাসনের বিভিন্ন উর্দতন কর্মকর্তা, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পৌর মেয়র সহ জনপ্রতিনিধি,সাংবাদিক ও গোয়েন্দা সংস্তার কর্মকর্তাবৃন্দ।
এর আগে প্রতিমন্ত্রী নাটোর কালেক্টরেট ভবনে আসলে জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন পৌর সভা সভা বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাঁকে ফুললে শুভেচ্ছা জানানো হয়।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

আপনার জন্য নির্বাচিত

স্মার্ট বাংলাদেশ বির্নিমানে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে – এমপি শাওন

লালমোহনে ক্রেতাদের পদচারণায় জমে উঠেছে ঈদের বাজার

বিশ্ব ইজতেমা ময়দানে এলাকাবাসীর সাথে সৌজন্যে সাক্ষাতে মিলিত হলেন এমপি শাওন

লালমোহনে ইসলামি ফাউন্ডেশনের যাকাত সেমিনার অনুষ্ঠিত

নাটোরে আইসসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

ঐক্যবদ্ধ আওয়ামী লীগের বিজয় নিশ্চিত – এমপি শাওন

হিউম্যান এইডের উদ্যোগে অভিষেক,সংবর্ধনা ও মাদকবিরোধী সমাবেশ উপলক্ষে প্রস্তুতি সভা সম্পন্ন

জাতির পিতার সোনার বাংলা বিনির্মানে শেখ হাসিনা কাজ করে চলছ- এমপি শাওন

পটুয়াখালীর দুমকিতে কে হচ্ছেন নৌকার মাঝি -বর্ধিত সভা আজ

হাতিয়া থানা পুলিশের বিশেষ অভিযানে গরু সহ গরু চোর চক্রের দুই পেশাদার চোর আটক।