বুধবার , ২৮ ফেব্রুয়ারি ২০২৪ | ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

মনপুরায় ইউপি নির্বাচনে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

প্রতিবেদক
admin
ফেব্রুয়ারি ২৮, ২০২৪ ১০:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
প্রতীক বরাদ্দের পর জমে উঠেছে ভোলার দ্বীপ উপজেলা মনপুরা’র ১নং মনপুরা ইউপি নির্বাচন।
ইউপি নির্বাচনকে ঘিরে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রার্থীদের চলছে ভোট প্রার্থনা,সকাল থেকে রাত পর্যন্ত এসব প্রচারণায় উৎসব আমেজ বিরাজ করছে। চলতি বছরের প্রথম ধাপে আগামী ৯মার্চ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে নির্বাচনী প্রচার প্রচারনায় প্রার্থীদের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ উঠেছে,আচরণবিধির কোনো নিয়মনীতির তোয়াক্কা করছেন না প্রার্থীরা। প্রার্থীদের গণসংযোগ থেকে পোস্টারিং কিংবা মাইকিং এবং বহিরাগত লোকজন এনে এলাকায় সাধারণ ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টি করা সহ সর্বক্ষেত্রেই আচরণবিধি লঙ্ঘনের ঘটনা ঘটছে। এনিয়ে উপজেলা নির্বাচন অফিসে চারটির মত অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানিয়েছে নির্বাচন অফিস। ভোটাররা অবশ্য এক্ষেত্রে এগিয়ে রাখছেন, আনারস প্রতীকের প্রার্থী মো. লোকমান হাওলাদার কে।

তারা বলছেন উপজেলা নির্বাচন সংশ্লিষ্টরা যেন এক রকম নির্বিকার। তাদের তেমন কোনো কার্যকর উদ্যোগ নিতে দেখা যায়নি। তাদের এমন ভূমিকায় আচরণবিধি লঙ্ঘনে প্রার্থী ও তাদের সমর্থকরা আরও বেপরোয়া হয়ে উঠেছেন, এমনই অভিযোগ এলাকার সচেতন মহল ও সাধারণ ভোটারদের। তাদের মতে, এভাবে চলতে থাকলে নির্বাচনের দিন পরিবেশ আরও উত্তপ্ত হয়ে উঠতে পারে। নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে পরিস্থিতি।

২৮ ফেব্রুয়ারি বুধবার উপজেলার মনপুরা ইউনিয়ন গেলে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো.আমানত উল্লাহ আলমগীর ক্ষোভ প্রকাশ করে বলেন রাত ৮টার পরে জনসংযোগ, উঠান বৈঠক, মিছিল মিটিং,সহ উচ্চ শব্দে মাইকিং করছেন আমার প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থী মো. লোকমান হাওলাদার, তিনি নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করা সহ প্রতিপক্ষ প্রার্থীদেরকে হুমকি ধমকি যেখানে সেখানে পোস্টার লাগানো বাহিরের হাতিয়া উপজেলা থেকে জলদস্যু ভাড়া করে এনে এলাকায় ত্রাস সৃষ্টি করছেন।
চেয়ারম্যান প্রার্থী লোকমান হাওলাদার এর কাছে অভিযোগের বিষয় জানতে চাইলে তিনি সমস্ত অভিযোগ অস্বীকার করে বলেন এসব মিথ্যা ভিত্তিহীন বানোয়াট এ বিষয়ে আমার কোন সংশ্লিষ্টতা নেই,প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থী আমার বিরুদ্ধে নির্বাচন কর্মকর্তার কাছে যে লিখিত অভিযোগ দিয়েছে এ সেসব আমার কোন হাত নেই।
এ বিষয় রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা অনিমেষ কুমার বসু জানান চেয়ারম্যান প্রার্থী লোকমান হাওলাদার এর বিরুদ্বে প্রতীক বরাদ্দের আগে একটি লিখিত অভিযোগ পেয়েছি, আর মঙ্গলবার সকালে একটি লিখিত অভিযোগ পেয়েছি পার্শ্ববর্তী হাতিয়া উপজেলা থেকে লোকজন এনে এলাকায় আতঙ্ক তৈরি করার বিষয়,উক্ত প্রার্থীর বিরুদ্ধে এ ধরনের সংশ্লিষ্টতা পেলে যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে।

মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা জহিরুল ইসলাম
জানান,বাইরে থেকে লোক এনে এলাকায় আতঙ্ক পরিবেশ তৈরি করার বিষয় একটি লিখিত অভিযোগ পেয়েছি, আমি দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তাকে বিষয়টি খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেয়ার জন্য বলেছি।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

আপনার জন্য নির্বাচিত

যতদিন শেখ হাসিনার হাতে থাকবে দেশ পথ হারাবে না বাংলাদেশ- এমপি শাওন

মেডিকেল টেকনোলজিস্টকে ডেকে নিয়ে হত্যা, ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড

নোয়াখালীতে বাল্য বিয়ে পড়ানোর দায়ে কাজির ৫০ হাজার টাকা জরিমানা

কলাপাড়ায় ওয়াস উদ্যোক্তাদের পণ্যের প্রদর্শনী

তজুমদ্দিনে রাখাল ছদ্মবেশে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার করলো পুলিশ

ফকিরহাটে নকল আইসক্রিম ফ্যাক্টরিতে র‌্যাব ও ভোক্তা অধিকারের যৌথ অভিযান

লালমোহন অজপাড়া গাঁয়ের গুনমনি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শতভাগ পাসের রেকর্ড অর্জন

‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ছিল বাঙালি জাতির বড় প্রেরণা’

ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের মৌন প্রতিবাদ ও মানববন্ধন

ঠাকুরগাঁওয়ে আদালতে বিচারপ্রার্থীদের দূর্ভোগ লাঘবে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন