রবিবার , ১৭ মার্চ ২০২৪ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. খুলনা বিভাগ
  9. খেলাধুলা
  10. চট্টগ্রাম বিভাগ
  11. চাকরি
  12. জাতীয়
  13. ঢাকা বিভাগ
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম

রামপালে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

প্রতিবেদক
admin
মার্চ ১৭, ২০২৪ ২:২৪ অপরাহ্ণ

বাগেরহাট প্রতিনিধি :
বাগেরহাট রামপালে যথাযথ সম্মান, শ্রদ্ধা ও মর্যাদার সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে।

রবিবার (১৭ মার্চ ২০২৪) রামপাল উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

এরপর সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে শিশু দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভায় মিলিত হয়।

রামপাল উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরা’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামপাল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোল্লা আব্দুর রউফ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল ওহাব, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মোজাফফর হোসেন, অধ্যক্ষ (অবঃ) মোতাহার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুরুল হক লিপন ও রামপাল থানার অফিসার ইনচার্জ সোমেন দাস।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুকান্ত কুমার পাল, রামপাল কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) সমীর কুমার বিশ্বাস, উপজেলা কৃষি কর্মকর্তা অলিউল ইসলাম, উপজেলা প্রকৌশলী মোঃ গোলজার হোসেন, উপজেলা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস, এ আনোয়ার উল-কুদ্দুস, প্রকৌশলী গোলজার হোসেন, সমাজসেবা অফিসার মোঃ শাহিনুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মতিউর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা কানিজ শেফা, ফায়ার সার্ভিস কর্মকর্তা মোঃ মশিউর রহমান, প্রভাষক শেখ শাহনেওয়াজ,
উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক শেখ সাদীসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ ও সুধীজন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবসের কেক কাটা হয়।
কেক কাটা শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে দিবসটি উদযাপন উপলক্ষে আয়োজিত রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রভাষক ও সাংবাদিক মোঃ মোস্তফা কামাল পলাশ।

সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

আপনার জন্য নির্বাচিত