https://www.crimebanglanews.com/
ঢাকাবৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:১০
আজকের সর্বশেষ সবখবর

২ হাজার টাকায় শুরু করা ব্যবসায় সফল তরুণ উদ্যোক্তা সাদিক

ক্রাইম বাংলা নিউজ
জুলাই ২৪, ২০২১ ৪:০৯ অপরাহ্ণ
পঠিত: 65 বার
Link Copied!

নিজস্ব প্রতিনিধি: মাত্র ২ হাজার টাকায় শুরু করা ব্যবসায় আজ একটি ৭০০ স্কায়ারফিট এর ফ্যাক্টরি, ২ টি আউটলেট। কর্মরত আছে ৬ জন কর্মচারী।

ইমাম হোসেন সাদিক,  পড়াশোনা করছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে,  বিষয় ইনোভেশন এন্ড এন্ট্রপ্রেওনারশিপ।
ইমাম হোসেন সাদিক যিনি Soft Bite এর কর্ণধার কাজ করছেন  ফুড আইটেম নিয়ে। আরো বিস্ময়ের ব্যাপার এটা যে, সে উদ্যোগটিকে তিনি গড়ে তুলেছেন রাজধানী ঢাকা’র গন্ডিকে ছাড়িয়ে বহুদূরের শহর পটুয়াখালী’র বুকে। বর্তমানে তার ২টি আউটলেট রয়েছে, রয়েছে নিজস্ব ফ্যাক্টরিও। তিলে তিলে গড়ে তোলা তার সেই উদ্যোগ নিয়ে তিনি আজ অনেকদূর এগিয়ে গেছেন, আরো অনেকদূর পাড়ি দিয়ে স্বপ্ন দেখছেন তার চূড়ান্ত লক্ষ্যকে স্পর্শ করবেন আগামী ৩-৪ বছরের মধ্যেই। গড়ে তুলতে চান সফট বাইটের আরো কিছু ফুড আইটেম। আগামী ১৫ বছরে  Soft Bite কে দেশ সেরা ফুড কোম্পানির কাতারে দেখতে চান।
করোনার মতো প্রাণঘাতী রোগ যেখানে আমাদেরকে বুঝিয়ে দিচ্ছে বেঁচে থাকাটাই আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ সেখানে সাদিক ভাইয়ের মতো উজ্জীবিত আর চ্যালেঞ্জকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া তরুণের হাত ধরে ”সফট বাইট” আজ কঠোরতম কামড় বসিয়েছে বিজয়ের মুখে বিজয়-হাসি ফুঁটাতে আর তাই মধুরতম সফলতাও তাকে ধরা দিয়েছে নির্বিঘ্নে।
২০১৯ সাল জানুয়ারি মাস, বন্ধুর জন্মদিনে সারা পটুয়াখালী  শহর খুজে ভাল কেক না পাওয়ায় হতাশ সাদিক। নিজ শহর পটুয়াখালীতে ভাল মানের কেক না থাকায় একটা আফসোস কাজ করতো।
হাঠাৎ মাথায় আসে, এই গ্যাপ টা আমি ফিলাপ করছি না কেন?
শুরু থেকেই মাথায় ছিল ব্রান্ড হিসেবে স্টাবলিষ্ট করা।
 সাদিকের ইউনিভার্সিটি ঢাকায় হওয়াতে ভাল মানের কেক খোজা তার জন্য সহজ হয়।  মার্কেট টেষ্টিং এর জন্য ঢাকা থেকে মাত্র ২০০০ টাকার কেক এনে যাত্রা শুরু। রেসপন্স খুবই ভালো। শুরু হয় নতুন পথচলা।
এক মাস, দুই মাস করে ছয়মাস চলতে থাকে। কিন্তু ঢাকা থেকে কেক এনে সেটা পটুয়াখালী তে বিক্রি করা এই লং ডিসটান্স সাপ্লাই চাইন মেইনটেইন করা  কঠিন হয়ে যায়। হাল ছেড়ে দেয় সাদিক । কিন্তু ফেসবুক পেইজে কাষ্টমার এর একটার পর একটা ম্যাসেজ সাদিক কে বার বার পুস করছিল আবার শুরু করার জন্য। পটুয়াখালীতেই বানিজ্যিক ভাবে শুরু করে দেয় Soft Bite এর যাত্রা।
তিলে তিলে গড়ে তোলেন নিজের সপ্নের প্রতিষ্ঠান।  উদ্দেশ্য বহু দূর, বাংলাদেশের ফুড আইটেম মেইক ও টেষ্ট দুটোতেই নতুন ইনোভেশন এর পাশাপাশি অটোমেশন  নিয়ে আসতে চান বলে জানান এই তরুণ উদ্যোক্তা।