শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহনে কাল উদ্বোধন হতে যাচ্ছে বঙ্গবন্ধু মিডিয়া কাপ আন্তঃ উপজেলা ফুটবল টুর্নামেন্ট বাউফলে গৃহবধূ হত্যায় জড়িত সন্দেহে আটক-১ জামায়াত-বিএনপি সরকার দেশে লুটপাট করেছে: এমপি শাওন নোয়াখালীতে রাস্তা তুলে নিয়ে পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ রাতে বাবার মৃত্যু সকালে বাবার লাশ রেখে পরীক্ষা কেন্দ্রে মেরাজ  নোয়াখালীতে শিয়ালের ফাঁদে আটকা পড়ল মেছো বাঘ   ভোলার নদী ভাঙ্গন কবলিত এলাকা এখন পর্যটন কেন্দ্রে পরিনত হয়েছে -এমপি শাওন ঠাকুরগাঁওয়ে আইন সহায়তা বুথের উদ্বোধন সিরাজদিখানে অটোরিকশা চোর আটক করে পুলিশে দিলো জনতা ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে গ্রেফতারের আতংক্কে গ্রাম ছাড়া কয়েক হাজার পুরুষ।

শুকনো কাশি থেকে মুক্তি পাওয়ার উপায়

ক্রাইম বাংলা নিউজ ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫ বার পড়া হয়েছে

লাইফস্টাইল ডেস্ক:আবহাওয়ার পরিবর্তনে অনেকেই ঠাণ্ডা-কাশিতে ভুগছেন। অনেকের ক্ষেত্রে এই শুকনো কাশি দীর্ঘস্থায়ী হচ্ছে। এতে করে বাড়ছে তীব্র যন্ত্রণা। তবে বাড়িতে কিছু বিষয় মেনে চললেই এই শুকনো কাশির হাত থেকে মুক্তি পাওয়া সম্ভব।

মধু :
মধুতে অ্যান্টি-অক্সিডেন্ট, অ্যান্টি-ব্যাকটেরিয়াল ও অ্যান্টি-ফাংগাল বৈশিষ্ট্য রয়েছে। গরম পানিতে ১ টেবিল চামচ মধু মিশিয়ে পান করুন। এতে করে কাশি অনেকটা কমে যাবে।

আদা :
আদার যে নিজস্ব বৈশিষ্ট্য রয়েছে, তা খুসখুসে কাশির জন্য উপকারী। মিউকাসের জন্য গলা খুসখুস করে আর এই খুসখুসে কাশি দূর করতে আদা কার্যকরী।

যষ্টি মধু :
যষ্টি মধুর অনেক গুণ রয়েছে। পানি দিয়ে ভালোভাবে যষ্টি মধু ফুটিয়ে নিন। এর মধ্যে মধু, লেবুর রস মেশান। তারপর সব উপাদান একসঙ্গে মিশিয়ে ফুটান।

তুলসী :
রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে তুলসী অনেক উপকারী। তুলসীতে ভিটামিন ‘সি’ ও জিঙ্ক রয়েছে, যা ইনফ্লুয়েঞ্জা ও শুকনো কফ কমাতে জাদুকরী ভূমিকা পালন করে।

লবণ পানি দিয়ে গার্গল :
পানি গরম করে এর মধ্যে এক চিমটি লবণ দিন। তারপর ৩০ সেকেন্ড ধরে গার্গল করুন।

ওপরের বিষয়গুলো মেনে চললে আর ঠাণ্ডা খাবার ও বাইরের খাবার এড়িয়ে চললে ঠাণ্ড দ্রুত সেরে যাবে। তবে ১০ দিন পরেও যদি ঠাণ্ডা না সারে সে ক্ষেত্রে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2016-2021 crimebanglanews
Theme Dwonload From ThemesBazar.Com