শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০১:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহনে কাল উদ্বোধন হতে যাচ্ছে বঙ্গবন্ধু মিডিয়া কাপ আন্তঃ উপজেলা ফুটবল টুর্নামেন্ট বাউফলে গৃহবধূ হত্যায় জড়িত সন্দেহে আটক-১ জামায়াত-বিএনপি সরকার দেশে লুটপাট করেছে: এমপি শাওন নোয়াখালীতে রাস্তা তুলে নিয়ে পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ রাতে বাবার মৃত্যু সকালে বাবার লাশ রেখে পরীক্ষা কেন্দ্রে মেরাজ  নোয়াখালীতে শিয়ালের ফাঁদে আটকা পড়ল মেছো বাঘ   ভোলার নদী ভাঙ্গন কবলিত এলাকা এখন পর্যটন কেন্দ্রে পরিনত হয়েছে -এমপি শাওন ঠাকুরগাঁওয়ে আইন সহায়তা বুথের উদ্বোধন সিরাজদিখানে অটোরিকশা চোর আটক করে পুলিশে দিলো জনতা ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে গ্রেফতারের আতংক্কে গ্রাম ছাড়া কয়েক হাজার পুরুষ।

নভেম্বরে থাইল্যন্ডের প্রধান পর্যটন কেন্দ্রসমূহ খুলছে

ক্রাইম বাংলা নিউজ ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ১৮ বার পড়া হয়েছে

ডেস্ক: করোনার দুই ডোজ টিকা নেওয়া দর্শনার্থীদের জন্য কোয়ারেন্টিনের বাধ্য বাধকতা তুলে নেওয়ার পরিকল্পনা করেছে থাইল্যান্ড। এক ঘোষণায় নভেম্বর থেকে দেশের প্রধান পর্যটন কেন্দ্রসমূহ খুলে দেওয়ার কথাও জানানো হয়েছে। করোনায় পর্যুদস্ত পর্যটন খাতকে চাঙ্গা করার চেষ্টায় দেশটির সরকার এ উদ্যোগ নিয়েছে।

দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ নেপাল ব্যাংককসহ ক্রবি, হুয়া হিন, পাতায়া এবং কোহ পায়াম পর্যটন কেন্দ্র নভেম্বরে পুনরায় খুলে দেওয়ার পরিকল্পনা করেছে। এর আগে জুলাই থেকে ফুকেট ও সামুই দ্বীপপুঞ্জ খুলে দেওয়া হয়। সেন্টার ফর কভিড-১৯ সিচুয়েশান এডমিনিস্ট্রেশন এ কথা জানিয়েছে। থাইল্যান্ডের অর্থনীতি প্রধানত পর্যটন শিল্প নির্ভর। করোনার অভিঘাতে এ খাত অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ক্ষতি কাটাতে দেশটি মহাপরিকল্পনা হাতে নিয়েছে।

থাইল্যান্ডে ২০১৯ সালে প্রায় চার কোটি পর্যটক ভ্রমণে আসে। ২০২০ সালে তার সংখ্যা নেমে ৬৭ লাখে দাঁড়ায়। এদিকে থাইল্যান্ডে গত শুক্রবার নতুন করে ১১ হাজার ৭৫৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছের আরো ১২৩ জন।

সূত্র: এনডিটিভি।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2016-2021 crimebanglanews
Theme Dwonload From ThemesBazar.Com