https://www.crimebanglanews.com/
ঢাকামঙ্গলবার, ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:১১
আজকের সর্বশেষ সবখবর

এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডে
সেরা অভিনেত্রী আজমেরি হক বাঁধন।

বিনোদন ডেস্ক:
নভেম্বর ১১, ২০২১ ৭:৩৫ অপরাহ্ণ
পঠিত: 117 বার
Link Copied!

‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রের জন্য ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস (অ্যাপসা) এ সেরা অভিনেত্রী’ হয়েছেন আজমেরি হক বাঁধন। বৃহস্পতিবার বিকেলে কালের বিষয়টি নিশ্চিত করে বাঁধন বলেন, ‘এতোটাই আনন্দিত হয়েছি যে বোঝাতে পারবোনা। বাংলাদেশে সিনেমাটা মুক্তির আগের দিন একটা সংবাদ পেলাম, চোখ ভিজে যাচ্ছে আনন্দে।’

অ্যাপসা’র ১৪তম আসর অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট শহরে আজ ১১ নভেম্বর বিজয়ীদের তালিকা ঘোষণা করা হয়েছে। ২৫টি এশিয়া প্যাসিফিক দেশের মোট ৩৮টি ছবি অংশ নিয়েছিল। এই শাখায় মনোনয়ন পেয়েছিলেন চার দেশের আরো চার অভিনেত্রী।

বাঁধন সহ মোট পাঁচজন অভিনেত্রী অ্যাপসার মনোনয়ন পেয়েছিলেন। এ শাখায় বাঁধনের প্রতিদ্বন্দ্বীরা ছিলেন ইসরায়েলের আলেনা ওয়াইভি, তিনি মনোনয়ন পেয়েছেন ‘এশিয়া’ নামের সিনেমাটির জন্য। এছাড়া ‘জাস্টিস অব বানি কিং’ এর জন্য নিউজিল্যান্ডের এসি ডেভিস, ‘দ্য ড্রোভারস ওয়াইফ: দ্য লিজেন্ড অব মলি জনসন’ এর জন্য অস্ট্রেলিয়ার লিয়া পারসেল এবং ‘স্কেয়ারক্রো’ সিনেমার জন্য রাশিয়ান ভ্যালেন্টিনা রোমানোভা সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন।

বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে ৭৪তম কান চলচ্চিত্র উৎসবের ‘আনসার্টেন রিগার্ড’ বিভাগে অংশ নেয় ‘রেহানা মরিয়ম নূর’। এর পর প্রদর্শীত হয়েছে মেলবোর্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও। বুসান ছাড়াও দেখানো হয়েছে ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউট অব লন্ডন ফিল্ম ফেস্টিভালে।

AllEscort