শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহনে কাল উদ্বোধন হতে যাচ্ছে বঙ্গবন্ধু মিডিয়া কাপ আন্তঃ উপজেলা ফুটবল টুর্নামেন্ট বাউফলে গৃহবধূ হত্যায় জড়িত সন্দেহে আটক-১ জামায়াত-বিএনপি সরকার দেশে লুটপাট করেছে: এমপি শাওন নোয়াখালীতে রাস্তা তুলে নিয়ে পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ রাতে বাবার মৃত্যু সকালে বাবার লাশ রেখে পরীক্ষা কেন্দ্রে মেরাজ  নোয়াখালীতে শিয়ালের ফাঁদে আটকা পড়ল মেছো বাঘ   ভোলার নদী ভাঙ্গন কবলিত এলাকা এখন পর্যটন কেন্দ্রে পরিনত হয়েছে -এমপি শাওন ঠাকুরগাঁওয়ে আইন সহায়তা বুথের উদ্বোধন সিরাজদিখানে অটোরিকশা চোর আটক করে পুলিশে দিলো জনতা ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে গ্রেফতারের আতংক্কে গ্রাম ছাড়া কয়েক হাজার পুরুষ।

প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণে রৌমারীতে সোলার প্যানেলের মাধ্যমে কৃষি জমিতে সেচ সরবরাহের শুভ উদ্বোধন করা হয়েছে

মাসুদ রানা,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:
  • আপডেট সময় বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ৭৪ বার পড়া হয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন পূরণে গ্রামকে শহরে পরিণত করার অংশ বিশেষ লোকাল গর্ভনমেন্ট ইনিশিয়েটিভ অন ক্লাইমেট চেইঞ্জ (লজিক) প্রকল্পের সোলার প্যানেলের মাধ্যমে কৃষি জমিতে সেচ সরবরাহের শুভ উদ্বোধন করা হয়েছে।
বুধবার (২৪ নভেম্বর) দুপুরের দিকে কুড়িগ্রামের রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়নের চৎলাকান্দা ও ডাঙ্গুয়াপাড়া গ্রামে পৃথক দুটি সোলার প্যানেলের মাধ্যমে সেচ সুবিধার শুভ উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো.হাবিবুর রহমান হাবিল, সদস্য আব্দুল কাইয়ুম, ইউনুস আলী, শফিউল ইসলাম সাফি ও আব্দুল আজিজ, লজিক প্রকল্পের উপজেলা সমন্বয়কারি নজরুল ইসলাম, প্রজেক্ট ইঞ্জিনিয়ার সাহেদ হোসেন, ইউনিয়ন কমিউনিটি মোবিলাইজেশন ফ্যাসিলেটর (সিএমএফ) আনারুল ইসলাম ও আকতারুন্নাহার প্রমূখ।

জানা যায় ২০২০-২১ অর্থ বছরের লজিক এর দুটি প্রকল্পের ১৮ লক্ষ ৮০ হাজার টাকা ব্যয় খরা থেকে কৃষি জমি রক্ষা করতে দরিদ্র কৃষকের জন্য উপজেলার চৎলাকান্দা ও ডাঙ্গুয়াপাড়া গ্রামে পৃথক দুটি সোলার প্যানেলের উদ্বোধন করা হয়।

প্রকল্প দুটির ওই এলাকায় ১২০ জন কৃষি পরিবারের প্রায় ১০০ একর জমিতে পানি সেচ দেওয়া হবে। এতে পরিবারগুলো জ্বালানী খরচ থেকে অনেক রেহাই পাবেন।

ডাঙ্গুয়াপাড়া গ্রামের জমিদাতা ও কৃষক দুলু মিয়া ও আবুৃ বক্কর বলেন, আমাদের এলাকায় লজিক প্রকল্পের সোলার প্যানেলের মাধ্যমে কৃষি জমিতে সেচ পাম্প দিয়েছে তাতে আমরা এলাকাবাসির অনেক উপকারে আসবে।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2016-2021 crimebanglanews
Theme Dwonload From ThemesBazar.Com