https://www.crimebanglanews.com/
ঢাকামঙ্গলবার, ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৭:৩৪
আজকের সর্বশেষ সবখবর

চারদিনের সফরে বাংলাদেশে আসছেন আল্লামা আরশাদ মাদানী।

ডেস্ক :
মার্চ ১৬, ২০২২ ৭:৩৮ অপরাহ্ণ
পঠিত: 54 বার
Link Copied!

কয়েকটি ধর্মীয় অনুষ্ঠানে অংশ নিতে চারদিনের সফরে বাংলাদেশে আসছেন ভারতের দারুল উলুম দেওবন্দের সদরুল মুদাররিসীন ও জমিয়তে ওলামায়ে হিন্দের সভাপতি ‘আমিরুল হিন্দ’ আল্লামা সায়্যিদ আরশাদ মাদানী।

বৃহস্পতিবার (১৭ মার্চ) বিকালে দিল্লি থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্য রওয়ানা দেবেন তিনি। আরশাদ মাদানীর সফর সংশ্লিষ্ট একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জানা যায়, এদিন সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ঢাকায় অবতরণ করে তেজগাঁও রেলস্টেশন মাদ্রাসায় দোয়া মাহফিলে অংশ নেবেন উপমহাদেশের প্রভাবশালী এ শীর্ষ আলেম।

শুক্রবার সকালে হেলিকপ্টারযোগে যশোর মণিরামপুর জামেয়া ইমদাদিয়া মাদানীনগর মাদ্রাসায় যাবেন তিনি। ওইদিনই বিকাল ৩টায় ঢাকায় ফিরে বারিধারা মাদ্রাসায় ও জামিয়া আরাবিয়্যা দারুল উলূম নতুনবাগ রামপুরা ও জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ, মিরপুরে খতমে বুখারিতে অংশ নেবেন আল্লামা আরশাদ মাদানী।

শনিবার সিলেট গহরপুর মাদ্রাসা, হবিগঞ্জ উমেদনগর মাদ্রাসা, নরসিংদীর মাধবদী ও নারায়নগঞ্জের জামিয়া ইসলামিয়া মাদানীনগর মাদ্রাসায় বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি।

রোববার দুপুর ১২টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে দিল্লির উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন ইমারাতে শারইয়্যাহ হিন্দের পঞ্চম আমির।

প্রসঙ্গত, জমিয়তে উলামায়ে হিন্দ ভারতীয় মুসলমানদের সর্ববৃহৎ পুরোনো প্লাটফর্ম। ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে এ সংগঠনটির জন্ম। উপমহাদেশের স্বাধীনতা সংগ্রামে এ দলটির ব্যাপক অবদান রয়েছে।

আল্লামা সায়্যিদ আরশাদ মাদানী ব্রিটিশবিরোধী সংগ্রামের প্রাণপুরুষ সাইয়্যেদ হুসাইন আহমদ মাদানীর ছেলে ও মাওলানা সায়্যিদ মাহমুদ মাদানীর চাচা। বর্তমানে তাকে ভারতের অন্যতম প্রভাবশালী আলেম হিসেবে বিবেচনা করা হয়। বাংলাদেশে তার অসংখ্য ছাত্র ও ভক্ত রয়েছে।

AllEscort