1. hannang16@gmail.com : hannan :
  2. mdsalamsantu@gmail.com : Abdus Salam Santu : Abdus Salam Santu
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৬:৪৫ অপরাহ্ন
English Version
শিরোনাম
‘উপজেলা থেকে ইউনিয়ন পর্যন্ত ডাক বিভাগের সব সুবিধা পৌঁছাতে হবে’-প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ২২ জনের মৃত্যু বাউফলে সমাজসেবা অফিসে বিড়ম্বনার শিকার ভাতাভোগীরা! অভয়নগরে “ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংকের আউটলেট’র উদ্ধোধন ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য বিভাগে করোনা সুরক্ষা সামগ্রী দিলো জেলা আওয়ামীলীগ আজ বিশ্ব রক্তদাতা দিবস ভোলায় ৩ সন্তানের জননীকে পালাক্রমে ধর্ষণের অভিযোগ একদিনে করোনায় আরও ৫৪ জনের মৃত্যু আমতলীতে নিবার্চনী সহিসংতা আহত-১০ মোহাম্মদ নাসিমের মৃত্যুবার্ষিকীতে দরিদ্রদের মাঝে খাদ্য বিতরণ পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ: নাসিরসহ ৩ জন গ্রেপ্তার তজুমদ্দিনে দুটি মহিষ লালমোহনে উদ্ধার

‘আন্তর্জাতিক অঙ্গনে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ’-রাষ্ট্রপতি

ডেস্ক :
  • আপডেট টাইম সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ৪৫ বার পঠিত

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। সোমবার (১৮ জানুয়ারি) জাতীয় সংসদের শীতকালীন অধিবেশনে দেয়া ভাষণে তিনি এ কথা বলেন।
রাষ্ট্রপতি বলেন, “জাতীয় সংসদ দেশের জনগণের আশা-আকাঙ্ক্ষার কেন্দ্রবিন্দু। গণতন্ত্রায়ণ, সুশাসন ও নিরবচ্ছিন্ন আর্থসামাজিক উন্নয়নে সব রাজনৈতিক দল, শ্রেণি-পেশা নির্বিশেষে ঐকমত্য গড়ে তোলার সম্মিলিত উদ্যোগ গ্রহণ করার জন্য আমি ঔদাত্ত আহ্বান জানাই।”
সরকারি ও বিরোধী দল নির্বিশেষে জাতীয় সংসদে যথাযথ ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি। একইসাথে স্বচ্ছতা, জবাবদিহিতা, পরমতসহিষ্ণুতা, মানবাধিকার ও আইনের শাসন সুসংহতকরণ এবং জাতির অগ্রযাত্রায় সরকারি দলের পাশাপাশি বিরোধী দলকেও গঠনমূলক ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।
রাষ্ট্রপতি বলেন, “দেশ ও জাতির অগ্রযাত্রা বেগবান করতে শত প্রতিকূলতার মধ্যেও সুশাসন সুসংহতকরণ, গণতন্ত্র চর্চা ও উন্নয়ন কর্মসূচিতে সর্বস্তরের জনগণের অংশগ্রহণ নিশ্চিত করতে সরকারের নিরলস প্রয়াস অব্যাহত রয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়ে তুলতে মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে দেশ থেকে দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলের লক্ষ্যে আমাদের আরও ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।”
এর আগে বিকেল সাড়ে ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বছরের প্রথম অধিবেশন শুরু হয়। সংবিধান অনুযায়ী বছরের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি ভাষণ দেন। বরাবরের মতো এবার রাষ্ট্রপতি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিস্তারিত বিবরণ তুলে ধরেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Theme Dwonload From www.crimebanglanews.com
themesbazacbanglan14
error: Content is protected !!